Skip to content

রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, আপডেট তথ্য 2023

আজকে আমরা এই আর্টিকেলে ট্রেন নিয়ে আলোচনা করব আর ট্রেনের বিষয়টি হচ্ছে রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়ার  তালিকা সম্পর্কে আলোচনা করব। রাজশাহি টু খুলনা রুটে নিয়মিত কয়েকটি আন্ত:নগর ও মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। রাজশাহি টু খুলনা ভ্রমণের জন্য মানুষ ট্রেন কে বেশি বেচে নেয় কারন ভ্রমনের দিক থেকে ট্রেন একটি জনপ্রিয় পরিবহন ব্যবস্থা। কারণ ট্রেনে ভ্রমণ করতে সবারই ভালো লাগে, ট্রেন নির্দিষ্ট সময়ে গন্তব্য স্থানে পৌঁছে দিতে চেষ্টা করে, যানজট বিহীন যাতায়াত করা যায়, ও অনেক কম্পিটেবল মনে হয়।

তাই আপনারা যারা রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচী অনলাইনে অনুসন্ধান করতেছেন, তাদেরকে আমাদের এই আর্টিকেলে স্বাগতম। আপনারা এখান থেকে রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা সম্পূর্ণ আপডেট তথ্য পেয়ে যাবেন। তাই আর্টিকেলটি স্ক্রিপ্ট করে না পড়ে মনোযোগ সহকারে পড়ুন, আশা করি আপনার কাঙ্খিত তথ্যটি পেয়ে যাবেন। তবে হ্যাঁ আর কথা না বাড়িয়ে আমরা চলে যাই এখন সরাসরি মূল পর্বে।

রাজশাহি টু খুলনা ট্রেনের নাম:

রাজশাহি টু খুলনা রুটে বেশ কযেকটি ট্রেন চলাচল করে নিয়মিত আর এই ট্রেন গুলোর নাম সম্পর্কে আপনাকে আগে জানতে হবে।আপনাদের সুবিধার্থে ট্রেনের গুলোর নাম নিচে তুলে ধরা হলো –

আন্ত:নগর এক্সপ্রেস ট্রেনের নাম

  • কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬)
  • সাগরদারি এক্সপ্রেস (৭৯২)

মেইল এক্সপ্রেস ট্রেনের নাম

  • মহানন্দ এক্সপ্রেস (১৬)

রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচী:

আপনি যে কোন পরিবহনের ভ্রমণ করেন না কেন আপনাকে  অবশ্যই সেই পরিবহনের সময়সূচি জানতে হবে। আর ট্রেনের সময়সূচী তো জানতেই হবে কারণ ট্রেন অন্য পরিবহন এর মত নয় ট্রেন সঠিক সময়ে স্টেশন থেকে ছেড়ে দেয়। তাই ট্রেনের সময়সূচি আগে থেকে জেনে রাখতে হয় ও সময়মতো স্টেশনে পৌঁছতে হয় তাই আজকে আমরা চেষ্টা করেছি রাজশাহি টু খুলনা ট্রেনের সময়সূচি তুলে ধরার —

রাজশাহি টু খুলনা আন্ত:নগর ট্রেনের সময়সূচী

সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) ১৪.১৫ ২০.১০ শনিবার
০২ সাগরদারি এক্সপ্রেস (৭৯২) ০৬.৪০ ১২.১০ সোমবার

রাজশাহি টু খুলনা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নিচে তা দেওয়া হলো —

রাজশাহি টু খুলনা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ মহানন্দ এক্সপ্রেস (১৬) ০৭.৫৫ ১৬.৪০ নাই

রাজশাহি টু খুলনা ট্রেনের ট্রেনের ভাড়ার তালিকা:

আমরা দেখি অনেকেই রাজশাহি টু খুলনা ট্রেনের ভাড়ার তালিকা জানে না তখন তারা অনলাইনে সার্চ করে থাকে।তাদেরকে বলবো আপনার ঠিক জায়গায় রয়েছেন। আমরা এখানে চেষ্টা করেছি রাজশাহি টু খুলনা ট্রেনের ট্রেনের ভাড়ার তালিকা তুলে ধরতে।

সিরিয়াল নং আসন বিন্যাস ভাড়ার তালিকা
০১ শোভন ২৬০ টাকা
০২ শোভন চেয়ার ৩১০ টাকা
০৩ প্রথম সিট ৪১০ টাকা
০৪ প্রথম বার্থ ৫১৫ টাকা
০৫ স্নিগ্ধা ৫১৫ টাকা
০৬ এসি সিট ৬১৫ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *