Skip to content

সৎ মায়ের আচরণ নিয়ে কিছু কথা, ও সৎ মায়ের আচরণ নিয়ে কিছু ফেসবুক স্ট্যাটাস আপডেট 2024

  • by

হ্যালো ভিউয়ারস আজকে এই আর্টিকেলটি একটি বাস্তববাদী আর্টিকেল হতে চলেছে আমাদের সকলেরই মা আছে কারো মা মারা গেছে হয়তোবা বেঁচে আছে। আর এই মায়ের ভালোবাসা অফুরন্ত ভালোবাসা যা আমরা কোনদিন শোধ করতে পারব না। আর এই মায়ের ভালোবাসা থেকে অনেকেই বঞ্চিত হয়ে যায় জন্মের পর থেকেই, অর্থাৎ জন্ম পরেই তার মাকে সে হারিয়ে ফেলে সে বুঝে আসলে মায়ের অভাবটা কি জিনিস। তাই আমরা আজকে এই আর্টিকেলে তুলে ধরব বর্তমান সময়ে সৎ মা নিয়ে ফেসবুক স্ট্যাটাস আমরা দেখেছি অনেকেই সৎ মা এর কাছ থেকে ভালো ব্যবহার বা আদর স্নেহ পায় না। আর এই সৎ মার খারাপ ব্যবহার নিয়ে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস সাজিয়ে গুছিয়ে লিখতে পারেনা, মূলত তাদের জন্য আজকের এই মূল্যবান আর্টিকেলটি।

সৎ মায়ের আচরণ নিয়ে কিছু কথা

মা শব্দটি হচ্ছে একটি স্বর্গীয় নাম যা এই নামের মধ্যে এত সুখ  যা অন্য কোন নামে পাওয়া যায় না, শুধু তাই নয় মায়ের ভালোবাসা অফুরন্ত ভালোবাসা আর এই ভালোবাসা কোনদিন শেষ হয় না। আর এই মায়ের আদর ভালোবাসা থেকে অনেকেই জন্মের পর থেকে বঞ্চিত হয়ে যায় আর এই হতভাগা যখন তার সৎ মা পায়। তখন তার সৎ মার কাছ থেকে ভালোবাসা আদর ও সোহাগ থেকে বঞ্চিত হয়ে যায় তবে প্রত্যেক সৎ মা কিন্তু এক না।

সৎ মা নিয়ে একটি সত্য ঘটনা আজকে আমি এই আর্টিকেলে তুলে ধরব আশা করি আপনারা মনোযোগ সহকারে পড়বেন স্কিপ্ট না করে। দেখুন সৎ মা কত ধরনের হয়ে থাকে আমাদের বাড়ির পাশে এক হতভাগা মেয়ে তার মাকে খুব ছোটবেলায় হারিয়ে ফেলে। তখন তার বাবা আরেকটি বিয়ে করে ফেলে আর ওই সৎ মা ওই মেয়েটির উপর অমানবিক অত্যাচার শুরু করে, যা বলে বোঝানো সম্ভব নয়। দেখুন আল্লাহর কি লীলা সেই মেয়েটি সৎ মায়ের ও চারটি মেয়ে সন্তান কিন্তু তার চারটি মেয়েকে খুবই ভালোবাসতো। আর তার সৎ মেয়ে কে অনেক কাজ করিয়ে নিতো, এবং কি প্রতিদিন মেয়েটির সাথে খারাপ আচরণ করতো। অর্থাৎ গালিগালাজ পূর্তি নিহত সেই বাড়িতে হত কিন্তু অথচ দেখা যায় তার নিজের মেয়ের সাথে কখনো কোনদিন কোন কেলেঙ্কার বা ঝগড়া বিবাদ হলো না এটাই হচ্ছে সৎ মায়ের খারাপ দিক বা আসল চেহেরা।

এই আর্টিকেলে আরেকটি সৎ মায়ের কথা তুলে ধরব দেখুন এই সৎ মা টি তার সৎ সন্তানদেরকে কিভাবে আদর স্নেহ করেছিল সৎ মা তার সৎ ছেলেমেয়েদেরকে এতই ভালোবাসতো, যা একটি নজিরবিহীন যা বলে বোঝানো সম্ভব না। তার দুটি মেয়ে ছিল নিজের ওই নিজের মেয়েদের মত সৎ ছেলেমেয়েদেরকে আদর সোহাগ ও ভালোবাসা দিয়ে বড় করেছিল। কিন্তু দুর্ভাগ্যের বিষয় সেই মা টিকে তার সৎ ছেলে মেয়েগুলো তাকে সয় সম্পত্তি থেকে বঞ্চিত করে দেয়। শুধু তাই নয় তার সঙ্গে ভালো আচরণ করেও বটে, কিন্তু তাকে যে পরবর্তী বয়স্ক জীবনের জন্য কিছু সম্পত্তির প্রয়োজন, কিন্তু সেটা থেকে তাকে বঞ্চিত করে দেয় তাতে প্রতি মান হয় যে একেবারেই সৎ মারা যে খারাপ তা নয়, আমাদের কে সকলকেই ভালো হতে হবে দেখবেন এতে করে সবাই সুখে থাকবে।

সৎ মায়ের আচরণ নিয়ে কিছু স্ট্যাটাস

সৎ মায়ের ব্যবহার নিয়ে অনেক জনের মনে অনেক রকম কৌতুহল হয় আর এই কৌতুহল থেকে অনেকেই সৎ মা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চায়, কিন্তু অনেকেই এই স্ট্যাটাসগুলো সাজিয়ে গুজিয়ে লিখতে পারেনা। মূলত তাদের জন্য কিছু সৎ মা নিয়ে স্ট্যাটাস দেওয়া হলো —

জীবনে আমি আমার মায়ের ভালোবাসা পাইনি এমন এক সৎমা পেয়েছি যা আমাকে কখনো ভালোবাসা ও আদর স্নেহ দেয়নি।

 — সংগৃহীত

প্রত্যেকটি ছেলে-মেয়ের কাছে মায়ের ভালোবাসা অত্যন্ত গুরুত্বপূর্ণ যা আমি পাইনি আমার সৎ মায়ের কাছ থেকে।

— সংগৃহীত

পৃথিবীতে আমি এমন এক হতভাগা যা মুখে বলে বোঝানো সম্ভব না তা হচ্ছে আমার মায়ের ভালোবাসা থেকে বঞ্চিত হয়ে যাই পৃথিবীতে আমার মত হতভাগা আর কে আছে।

 — সংগৃহীত

আমি মনে করেছিলাম যে সৎ মায়ের কাছ থেকে আমার মায়ের আদর ভালোবাসা পুরনো হবে কিন্তু তা উল্টো হয়ে গেল।

 — সংগৃহীত

মায়ের ভালোবাসা একটি স্বর্গীয় ভালবাসা আর এই ভালোবাসা থেকে আমাকে বঞ্চিত করেছে আমার সৎ মা।

 — সংগৃহীত

পানি অপর নাম যেমন জীবন তেমনি বেঁচে থাকার জন্য ভালোবাসার অপর নাম মায়ের ভালোবাসা।

 — সংগৃহীত

মায়ের ভালোবাসা সকলের কপালে জোটে না, তার মধ্যে আমি একজন হতভাগা যা আমার কপালেও জোটে নি।

 — সংগৃহীত

আমি আগে জানতাম মা তো মাই হয় কিন্তু সৎ মা যে আপন হয় না তা আমি আজ বুঝতে পারলাম।

 — সংগৃহীত

শেষ কথা: পরিশেষে একটি কথায় বলবো আমাদের কে সৎ মায়ের কাছ থেকে ভালোবাসা পেতে হলে সৎ মাকে অধিক সম্মান করতে হবে। দেখবেন আপনার সৎ মা আপনাকে কাছে টেনে নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *