Skip to content

সোলায়মান সুখন এর জীবনী ও অজানা তথ্য 2023

  • by

বিসমিল্লাহির রহমানির রাহিম

আসসালামু আলাইকুম আজকে আমরা হাজির হয়েছি এমন একটি পোস্ট নিয়ে আমাদের যুবকের যিনি আইডল তিনি হচ্ছেন সোলায়মান সুখন আর এই সোলাইমান শকুন কিভাবে নিজেকে এই জায়গায় নিজে কে কিভাবে প্রতিষ্ঠিত করলেন। আর আপনারা যারা সোলাইমান সূখন এর জীবনী ও এর সম্পর্কে জানতে চান তাদেরকে আমাদের এই পোষ্টে স্বাগতম সোলাইমান শকুন তিনি আসলে কে, কি তার পরিচয় এবং কিভাবে সে এত সুন্দর সুন্দর কথা বলে সে এখন সেলিব্রেটি আর তিনি যে কথাগুলো বলেন ও মোটিভেশন দেন তাতে অস্বীকার করার কোনো উপায় নেই।

সুতরাং তিনি যে বর্তমান সোশ্যাল মিডিয়ার একজন ফলোয়ার সোলায়মান সুখন ।তার কথার যাদুতে সোলায়মান সূখন কথাগুলো বিভিন্ন রকমের ভাব ভঙ্গি দিয়ে বুঝিয়ে থাকেন, এবং তার কথার মাধ্যমে বাস্তবতা তুলে ধরেন সেজন্য যুবকেরা তার কথা বা বক্তব্য শুনে থাকেন সোলায়মান সূখন তিনি তার কথার মাধ্যমে জীবন সংগ্রামের ভাঙ্গা-গড়ার অভিজ্ঞতার গল্প শুনিয়ে প্রেরণা যোগান যুবকদের মাঝে্। শুধু তাই নয় সোলাইমান শকুন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাহার লাখ লাখ ভক্ত আছে চলুন তাহলে জেনে নেওয়া যাক সোলায়মান সুখন এর জীবনী।

সোলায়মান সুখন এর পরিচয়

জন্ম হাজার 980 সালের 20 ফেব্রুয়ারি

জেলা যশোর সেনানিবাসে জন্মগ্রহণ করেন

পিতার নাম আব্দুল ওয়াদুদ

মাতার নাম শামসুন্নাহার খন্দকার

ভাই/ বোন তিন ভাই এক বোন

সোলায়মান সূখন আসলে কে

সোলাইমান সুখন সম্পর্কে আমরা সবাই নেটে সার্চ করে থাকি যে সোলায়মান সূখন আসলে তিনি কে সোলাইমান সুখন হচ্ছে এমন একজন মধ্যবিত্ত পরিবারে তার জন্ম। তিনি তার লেখাপড়ার প্রথম অধ্যায় শুরু করেছিলেন তার মায়ের হাতের লেখা বই দিয়ে তিনি অভাবের কারণে বই কিনে লেখাপড়া করতে পারেননি তার লেখাপড়ার অধ্যায় শুরু হয়েছিল জালালাবাদ সেনানিবাস উচ্চ বিদ্যালযয়ে শুরু হয় তার শিক্ষাজীবন এরপর তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পেরিয়ে  1995 সালে মুসলিম মর্ডান একাডেমি থেকে মাধ্যমিক এবং 1997 সালে। চট্টগ্রাম ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন তিনি বাংলাদেশ একাডেমি ঠিকই কমিশনপ্রাপ্ত হন 2000 সালে কিন্তু তিনি চাকরি ছেড়ে বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ঢাবিতে ভর্তি হন 2005 সালে স্নাতক শেষ করে এখন তিনি দেশের নামিদামি সব কর্পোরেট প্রতিষ্ঠান চাকরি করতেছেন এবং বিভিন্ন ধরনের প্রোগ্রামে গিয়ে উপদেশমূলক কথা বলতেছেন আর তার এই কথা শোনার জন্য অনেক যুবক পাগল হয়ে থাকে।

সোলায়মান সুখন এর সফলতা কোথা থেকে

সোলাইমান সুখন বাংলাদেশ নেভাল একাডেমি চাকরি ছেড়ে ঢাকায় চলে আসেন বন্ধুর কাছে এবং বন্ধুর কাছে পরামর্শ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হন আইবিএতে। এরপর পড়াশোনা শেষ করে মেধাবী সুকুন ফিরে যায় তার স্বপ্নের চাকরিতে কিন্তু এর পাশাপাশি সোলাইমান সুখন কিভাবে এত জনপ্রিয় হয়ে উঠলো। তার জনপ্রিয় হয়ে ওঠা পিছনে তার কথার জাদু তিনি কথার মাধ্যমে মানুষ কে বুঝিয়ে থাকেন। কিন্তু তার সেলিব্রেটি হয়ে ওঠার পিছনে একটি রহস্য আছে তিনি 2008 সালে প্রথমে ব্যক্তিগত জীবনে হাসির ভিডিও আপলোড করেছিলেন তাতে চিনি অনিক সারা পেয়েছিলেন এরপর থেকে তিনি বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিজেকে মিলিয়ে ধরার চেষ্টা করেছিলেন এর ফলে তিনি এখন লাখো ভক্তের সেলিব্রিটি ।

সোলায়মান সুখন এর কথা কেন মানুষ শোনে

সোলায়মান সুখন যখন তিনি কোন প্রোগ্রাম বা অনুষ্ঠানে কথা বলেন তখন তিনি বিভিন্ন রকমের কোথায় কৌশলে মানুষকে বুঝিয়ে থাকেন এবং তিনি বলেন একটি জিনিস যদি তোমার জীবনে না আসে তাহলে তুমি ওই জিনিসটার পিছনে বেশি বেশি করে সময় দাও তাহলে তোমার একদিন সাফল্য ঠিক ওই আসবে শুধু তাই নয় তার কথা শোনার জন্য এখন তার লাখো ভক্ত অপেক্ষা করে থাকে।

সোলায়মান সুখন কমেডিয়ান হিসেবে কেমন ছিলেন

সোলায়মান সুখন এর জীবনের সফলতা অধ্যায়টা শুরু হয়েছিল এই কমেডিয়ান দিয়ে কিন্তু তিনি আর কমেডিয়ান কোন ভিডিও আপলোড করেন না তিনি, এখন আন্তর্জাতিক দুনিয়ায় তার নাম ছড়িয়ে গেছে এখন পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের 52 টির বেশি সেমিনারে বক্তব্য দিয়েছেন এই কমেডিয়ান বয় এখন বাংলাদেশের যুবকদের আইডিয়াল নামে খ্যাত সূখনূ নামটি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *