Skip to content

সন্তান নিয়ে উক্তি সেরা কালেকশন আপডেট ২০২৩

  • by

হ্যালো ভিউয়ার্স আজকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে আলোচনা করা হবে আপনাদের সামনে আর সেই গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে সন্তান নিয়ে উক্তি। এই পৃথিবীতে সন্তান যার নেই তার মত হতভাগা আর কেউ নেই আর এই সন্তান নিয়ে অনেকেই আবার অহংকার করে বিশেষ করে যার সন্তান নেই তার আগে একটু বেশি অহংকার করে থাকে  অনেকেই তবে এটা ঠিক না। আর আপনারা যারা ফেসবুক উক্তি দিয়ে থাকে তাদেরকে আমাদের এই আর্টিকেলে স্বাগতম। আপনারা এখান থেকে কিছু গুরুত্বপূর্ণ সন্তান নিয়ে উক্তি পেয়ে যাবেনে পোষ্টটি স্কিপ করে না পড়ে মনোযোগ সহকারে পড়ুন আশা করি উক্তি গুলো ভালো লাগবে।

সন্তান নিয়ে সেরা কিছু উক্তি:

সন্তান নিয়ে অনেকেই অনেক ধরনের উক্তি দিয়েছেন বিশিষ্টজনেরা, তার মধ্যে থেকে কিছু গুরুত্বপূর্ণ উক্তি তুলে ধরার চেষ্টা করেছি এই আর্টিকেলে নিম্নে তা দেওয়া হল —

মা- বাবার প্রথম সন্তান হলো চমৎকার একটি জীবন্ত খেলনা। এই খেলনার সবই ভালো। খেলনা যখন হাসে, বাবা – মা হাসে। খেলনা যখন কাঁদে, তখন বাবা- মার মুখ অন্ধকার হয়ে যায়।

 — হুমায়ূন আহমেদ

আপনার সন্তানকে উপদেশ দেয়ার সেরা উপায়টি আমি খুঁজে পেয়েছি। আর সেটা হচ্ছে, আপনার সন্তান কি চায় সেটা আগে খুঁজে বের করুন, তারপর ওকে সেই কাজ করার উপদেশ দিন৷

 — হ্যারি এস. ট্রুম্যান

সন্তান হলো জীবনে বেচে থাকার আরেকটি অবলম্বন।

 — সংগৃহীত

বাবা হওয়াটাই গর্বের বিষয়, সফল সন্তানের বাবা হওয়াটা তো আরো গর্বের৷

 — সংগৃহীত

আমার একটি স্বপ্ন আছে। আমার চার সন্তানেরা একদিন এমন এক পৃথিবীতে বাস করবে যেখানে তাদের গায়ের রং দ্বারা বিচার করা হবে না, বিচার করা হবে তাদের চরিত্রের বিষয়বস্তু দ্বারা।
— মার্টিন লুথার কিং জুনিয়র

একটি বাবাকে যদি জিঞ্জেস করে তোমার সবচেয়ে প্রিয় কোন ব্যাক্তি উত্তরে বলবে আমার সন্তান।

— টমাস হবস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *