Skip to content

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এবং কতদিন সময় লাগে ও কোন কাজের চাহিদা বেশী

  • by
মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এবং কতদিন সময় লাগে ও কোন কাজের চাহিদা বেশী

হ্যালো ভিউয়ার্স মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এবং কতদিন সময় লাগে তা নিয়ে আমরা আজকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল সাজিয়েছি, মালয়েশিয়াতে বাংলাদেশের হাজারো মানুষ প্রবাস জীবন পার করতেছে। মালয়েশিয়া এশিয়া মহাদেশের একটি প্রভাবশালী ও উন্নত দেশ মালয়েশিয়া বাংলাদেশ থেকে প্রতি বছর হাজারো শ্রমিক নিয়োগ দেয়। এবং মালয়েশিয়াতে যে সমস্ত শ্রমিক রয়েছে তারা বাংলাদেশে যে পরিমাণে রেমিটেন্স পাঠায়। তা বাংলাদেশের অর্থনীতির জন্য এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

মালয়েশিয়া বাংলাদেশ থেকে অনেক মানুষ প্রবাস জীবন পার করতেছে, এবং তারা দেশ ও নিজের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে মালয়েশিয়ার ভিসা যারা করতেছে এখন দুই ক্যাটাগরিতে মালয়েশিয়ার পাসপোর্ট হচ্ছে। একটি হচ্ছে পাঁচ বছরের জন্য আরেকটি পাসপোর্ট হচ্ছে ১০ বছরের জন্য, তাই আপনারা মালয়েশিয়া যাওয়ার আগে পাসপোর্ট তৈরি করার সময় বিষয়গুলো সম্পর্কে জেনে নিবেন। আর যেহেতু মালয়েশিয়ার পাসপোর্ট পেতে একটু সময় লাগে সেহেতু আপনারা সম্পূর্ণ বিষয় সম্পর্কে ডিটেলস জানবেন।

মালয়েশিয়ার ভিসার দাম কত?

মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসার দাম ও ভিসা সম্পর্কে জানা ও অতীব জরুরি, একটি কাজ মালয়েশিয়া যেতে হলে বেসরকারিভাবে ভিসার দাম ৪ থেকে ৫ লক্ষ টাকা লাগে। তা হলো কৃষি কাজের জন্য যারা মালয়েশিয়ায় গিয়ে কৃষি কাজ করবে তাদের জন্য ভিসার দাম বেসরকারিভাবে হচ্ছে চার থেকে পাঁচ লক্ষ টাকা। এবং আপনি যদি মালয়েশিয়ার বিভিন্ন ফ্যাক্টরিতে কাজ করতে চান, তাহলে আপনার জন্য পাঁচ থেকে ছয় লক্ষ টাকার মতো  লাগবে। তবে আপনি যদি সরকারিভাবে মালেশিয়ার ভিসা করতে পারেন তাহলে আপনাকে মাত্র ৭৮ হাজার ৯০০ টাকা মতো খরচ হতে পারে। তবে আপনারা সরকারিভাবে যেভাবে ভিসা করেন না কেন, এখন বর্তমানে দালালের খপ্পরে পড়ে অনেক মানুষ নিঃস্ব হারা হয়ে গেছে। তাই বি কেয়ারফুল যাই করেন না কেন একটু চোখ কান খোলা রেখে করবেন।

টুরিস্ট ভিসা করতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসা মালয়েশিয়া যাওয়ার জন্য করতে হলে আপনাকে মাত্র ৫৮০০ টাকা লাগবে আবেদন করার জন্য কারণ বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে মানুষ মালয়েশিয়ায় ভ্রমণ করার কারণে টুরিস্ট ভিসার দাম একেবারেই কম করেছে। তবে আপনাকে বিমান আপ ডাউনের টিকিট ক্রয় করতে হবে। আবার মালয়েশিয়া টুরিস্টদের জন্য বাংলাদেশ কোম্পানি বিভিন্ন সময়ে বিভিন্ন প্যাকেজ এর মাধ্যমে স্বল্প খরচের মাধ্যমে টুরিস্ট ভিসা প্রদান করে থাকে। আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, কারণ বর্তমান সময়ে সরকার প্রতিটি বিষয়ে খোঁজ খবর রাখতেছে তবুও কিছু কিছু মানুষ দালালের খপ্পরে পরে নিঃস্ব হয়ে যাচ্ছে তাদের ভুলের কারনে।

মালয়েশিয়া যেতে হলে কত বয়স লাগে?

মালয়েশিয়া যাওয়ার জন্য বয়সের গুরুত্ব টা অপরিসীম সেজন্য আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে অবশ্যই বয়স সম্পর্কে জানতে হবে, আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে কমপক্ষে 20 বছর বয়স হতে হবে। তা না হলে আপনি কোনভাবেই মালেশিয়া যেতে পারবেন না।

মালয়েশিয়া যাওয়ার জন্য যে সমস্ত ভিসা চালু রয়েছে?

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য বিভিন্ন রকমের ভিসা চালু রয়েছে, তবে এই বিষয়গুলো সম্পর্কে আপনারা যারা জানেন না। তারা আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারেন।

  • মালয়েশিয়া টুরিস্ট ভিসা
  • মালয়েশিয়া কলিং ভিসা
  • মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা
  • মালয়েশিয়া কৃষি ভিসা
  • মালয়েশিয়া কনস্ট্রাকশন ভিসা ইত্যাদি ভিসা চালু রয়েছে প্রতিটি ভিসার জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে

মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি?

মালয়েশিয়া সব থেকে বেশি কাজের চাহিদা রেস্টুরেন্ট কর্মী, ড্রাইভিং, মেকানিক্যাল, কনস্ট্রাকশন, গার্মেন্টস, এই কাজগুলোতে প্রচুর পরিমাণে চাহিদা থাকে। এবং বর্তমান সময়ে দেখা যাচ্ছে আরো অন্যান্য কাজেরও প্রতি প্রতিনিয়ত চাহিদা বেড়েই চলছে। এবং আরো নতুন নতুন কাজের ক্ষেত্র তৈরি হচ্ছে যা বাংলাদেশ থেকে হাজারো মানুষ কাজের জন্য যাচ্ছে।

মালয়েশিয়ার ভিসা পেতে কতদিন সময় লাগে?

মালয়েশিয়ার ভিসা পেতে সর্বোচ্চ ১০ থেকে ১৫ দিন এর মধ্যে হয়ে যায় তবে কোন সময় যান্ত্রিক ত্রুটির কারণে একটু বিলম্ব হতেও পারে। তবে মালয়েশিয়ার ভিসা তৈরি করতে ১০ থেকে ১৫ দিন সময় হলেই হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *