Skip to content

মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি সেরা কালেকশন

  • by
মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি সেরা কালেকশন

হ্যালো ভিউয়ার্স আজকে আমরা আলোচনা করব, একটু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে যা আপনারা ইতিমধ্যে অনেকেই অনলাইনে সার্চ করেছেন। আর সেই গুরুত্বপূর্ণ বিষয়টি হল আমাদের সকলের প্রিয় মা এর মৃত্যুবার্ষিকী নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, আমাদের কাছ থেকে অনেকের মা পৃথিবী থেকে চলে গিয়েছে আর এই প্রিয় মা কত তারিখে পৃথিবী থেকে ছেড়ে চলে যায়। সেটা সন্তানেরা ভালোভাবে মনে রাখে আর ওই দিনটাতে মায়ের জন্য ছেলে মেয়েরা মৃত্যুবার্ষিকী দিবস পালন করে থাকে।

মা শব্দটি হচ্ছে একটি মমতাময়ী ও স্নেহের নাম যার নাম মা, পৃথিবীতে যার মা নেই তার মত হতভাগা আর কেউ নেই। আমাদের কাছ থেকে অনেকেরই মা পৃথিবী থেকে চলে গিয়েছে, আর মায়ের মৃত্যুবার্ষিকী যখন আসে। তখন ছেলেমেয়েরা তার মায়ের আত্মার মাগফেরাত কামানোর জন্য দোয়ার অনুষ্ঠান ও এতিম মিসকিনদের খাওয়ায়। তবে বর্তমান এই আধুনিক যুগে অনেকেই মায়ের আত্মার মাগফেরাত কামানোর জন্য অনলাইনে স্ট্যাটাস দিয়ে থাকে মায়ের জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস। তবে এই স্ট্যাটাসগুলো অনেকেই লিখতে পারে  কিন্তু মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে লিখতে পারে না। কারণ শোকাহত থাকলে কেউই কিছু ভালোভাবে লিখতে পারে না, বা উপস্থাপন করতে পারে না ঠিক তখনি সব সমস্যার সমাধান গুগল এর সাহায্য নিয়ে মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্ট্যাটাস খুঁজে থাকে অনেকেই।

মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে স্ট্যাটাস

বন্ধুরা আপনারা যারা মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে অনলাইনে স্ট্যাটাস অনুসন্ধান করতেছেন। তাদেরকে বলব আপনারা বর্তমান ঠিক জায়গায় অবস্থান করতেছেন, এখান থেকেই আপনারা ভালোবাসার নাম আদরের নাম মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে সেরা স্ট্যাটাস পেয়ে যাবেন। তাই আরটিকেলটি স্ক্রিপ না দিয়ে মনোযোগ সহকারে পড়ুন, এবং মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে সেরা স্ট্যাটাস গুলো এই আর্টিকেল থেকে সংগ্রহ করুন নিচে দেওয়া হলো —

আমি আমার প্রিয় মায়ের আত্মার জন্য প্রার্থনা করছি, হে আল্লাহ  তুমি তাকে স্বর্গে নিরাপদে রাখো। আপনার দেবদূতদের ডানার মাধ্যমে আমার মায়ের কাছে আমার ভালবাসা নিয়ে যান। দয়া করে আমার প্রতিটি হৃদস্পন্দনের সাথে কম্পিত হওয়া দুঃখকে সরিয়ে দিন এবং এটিকে আপনার ভালবাসার আনন্দ দিয়ে প্রতিস্থাপন করুন, প্রিয় আল্লাহ।

আপনি আমাকে যে ভালবাসা এবং উদারতা দিয়েছিলেন তা কখনই ভুলব না। শান্তিতে বিশ্রাম করুন।

তুমি যখন মারা গেলে, মা, আমি অনুভব করেছি যে পৃথিবী আমার পায়ের নীচে ভেঙে গেছে। আমি আর কখনও শক্ত মাটিতে হাঁটতে পারি না, তবে আমি হাঁটব, এবং আপনি আমার সারা জীবন আমাকে যে ভালবাসা এবং শক্তি দেখিয়েছেন তার কারণে আমি এগিয়ে যাব।

এটা মেনে নেওয়া কঠিন যে আপনি আর এখানে নেই। এটি একটি খারাপ স্বপ্নের মতো মনে হচ্ছে যা থেকে আমি জেগে উঠতে পারি না। আমি জানি তুমি শান্তিতে আছো এবং সব কষ্ট ও কষ্ট থেকে মুক্ত। আমি তোমাকে মিস করি, মা এবং আমি তোমাকে এখানে আমার সাথে চাই।

প্রতি বছর এই দিনটি এলে তোমাকে নিয়ে অনেক স্মৃতি আসে এবং আমাকে কাঁদায়। স্বর্গে শান্তিতে বিশ্রাম, মা

মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে উক্তি

আমাদের কাছ থেকে যাদের মা এ পৃথিবী থেকে ছেড়ে চলে গিয়েছে, তারাই একমাত্র বুঝি মায়ের অভাব জীবনের কত বড় একটা অভাব। তার চেয়ে আর কেউ এই পৃথিবীতে বুঝতে পারবে না। কারণ মায়ের সাথে কারো তুলনা হয় না, মা তো মায়েই হয় আর মায়ের এই মৃত্যুবার্ষিকী নিয়ে অনেকেই উক্তি বা বাণী দিয়েছেন নিচে মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে সেরা কিছু উক্তি তুলে ধরা হলো —

পৃথিবীটা অনেক কঠিন সবাই সবাইকে ছেড়ে চলে যায়। সবাই সবাইকে ভুলে যায়। কিন্তু মায়ের ভালোবাসা আজীবন রয়ে যায়।

মা আমি এলাম তোমার কোলে তোমার ছায়ায় তোমার মায়ায় মানুষ হবো বলে।

মা মানে মমতা, মা মানে ক্ষমত, মা মনে নিশ্চয়তা মা মানে আশ্রয়দাতা মা মানে সকল আশা মা মানে এক বুক ভালোবাসা।

পৃথিবীর সকলের কাছেই আমি অপ্রিয় হতে পারি। কিন্তু মায়ের কাছে আমি সবার চেয়ে প্রিয়।

প্রথম স্পর্শ মা প্রথম পাওয়া মা প্রথম শব্দ মা প্রথম দেখা মা আমার জান্নাত তুমি মা তোমার হয়না কোন তুলনা।

মা যে আমার শ্রেষ্ঠ বন্ধু মায়ের কোলে সুখের সিন্ধু।

মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে ক্যাপশন

বন্ধুরা এই পৃথিবীতে একমাত্র মা হচ্ছে আপনজন আর এই মা যদি আমাদেরকে রেখে পৃথিবী থেকে চলে যায়। তাহলে আমরা পৃথিবীতে এতিম হয়ে যাই। আর সেই মায়ের মৃত্যুবার্ষিকী যখন ঘুরে আসে তখন সে মায়ের জন্য ছেলে মেয়েরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন দিয়ে থাকে। তবে আমরা আজকে চেষ্টা করেছি মায়ের মৃত্যুবার্ষিকী সেরা কিছু ক্যাপশন তুলে ধরার —

তবুও, এটা আমাকে অনেক কষ্ট দেয় যে আমি তোমাকে নীল থেকে হারিয়েছি। আমি তোমাকে বলেছিলাম আমি তোমাকে একটা নতুন বাড়ি কিনে দেব। আমি যা বলেছিলাম তা আমি করেছি, কিন্তু আপনি এটি দেখতে এখানে নেই। মা, এটা ঠিক না। ফিরে এস. আমি সত্যিই তোমাকে মিস করি

সারা পৃথিবীতে মায়ের চেয়ে ভালো অভিভাবক দেবদূত আর নেই। তার কাজ কখনই স্বীকৃত হয় না এবং সে যা করে তার জন্য কেউ তাকে ধন্যবাদ দেয় না। আমি আপনাকে এক মিলিয়ন আলিঙ্গন এবং চুম্বন দিতে চাই। আমি সত্যিই, সত্যিই আপনাকে মিস।

তুমিই একমাত্র জিনিস যা আমার সমস্ত সমস্যা দূর করে দিয়েছিলে, আপনি ছাড়া, আমি পৃথিবীর সমস্যা একটি টর্নেডো ধরা একটি শিশুর মত মনে হয়. মা, প্লিজ ফিরে এসো আমি তোমার কোলে ঘুমাতে পারি। আপনি ভাল ঘুমাতে পারেন।

কিছু বছর কেটে গেছে, কিন্তু আপনার চিন্তা চিরসবুজ। তোমাকে হারানোর বেদনা অপরিসীম। আজ আপনার মৃত্যুবার্ষিকী হচ্ছে, আমি আপনাকে জানতে চাই যে আমি আপনাকে সর্বদা ভালবাসি। শান্তিতে বিশ্রাম, মা

একজন মা একজন ছেলের সবচেয়ে কাছের বন্ধু। এত বছর পরেও আমি আমার জীবনে তোমার প্রয়োজন অনুভব করছি। আমি তোমাকে কতটা মিস করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *