Skip to content

মানসিক চিন্তা-ভাবনা নিয়ে কিছু কথা ও সেরা কিছু উক্তি 2024

হ্যালো ভিউয়ার্স আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি আর তা হচ্ছে মানসিক চিন্তাভাবনা নিয়ে উক্তি আমাদের সকলেরই জীবনের লক্ষ্য থাকে। যে সে তার ক্যারিয়ার ডেভেলপ করবে যেকোনো একটি পন্থা অবলম্বন করে, সেই পথে যদি সে কংক্রিট ভাবে থাকতে পারে তাহলে সে তার লক্ষ্যে পৌঁছতে পারবে সেজন্য মানুষের মানসিক চিন্তাভাবনা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আর এই মানুষের শক্তি চিন্তা ভাবনা নিয়ে বিশিষ্ট জনেরা বিভিন্ন মতামত উক্তি বা বানি দিয়েছেন। তবে আর কথা না বাড়িয়ে সরাসরি চলে যাই মূল বিষয়ে —

মানসিক চিন্তাভাবনা নিয়ে কিছু কথা:

প্রতিটি ব্যক্তি বা মানুষের চিন্তাভাবনা থাকে যে কিভাবে তার ক্যারিয়ার ডেভলপ করা যায় তাহলে তার মানসিক শক্তি অনেক দূর এগিয়ে নিয়ে যায়। সেজন্য যে কোন কাজে মানসিক শক্তি খুবই গুরুত্বপূর্ণ বিষয় প্রতিষ্ঠিত ব্যক্তিরা তারা তাদের মানসিক শক্তি চিন্তাভাবনা থেকে অনেক দূর এগিয়ে গিয়েছে। তাই মানসিক চিন্তা ভাবনা একটি বিষয়ের উপর হতে হবে দেখবেন ওই বিষয়ের উপর একদিন সাফল্য আসবেই আসবে

মানসিক চিন্তাভাবনা নিয়ে উক্তি:

যুগে যুগে কালে কালে বিভিন্ন মনীষী ও পন্ডিত ব্যক্তিত্বরা বিভিন্ন ধরনের বাণী বা উক্তি দিয়েছেন। আর আজ এই আর্টিকেলে আমরা কিছু সেরা মানসিক চিন্তা ভাবনা নিয়ে উক্তি দেওয়ার চেষ্টা করেছি নিম্নে আলোচনা করা হল —

সব ব্যক্তিরে লক্ষ্য থাকে যে তার লক্ষ্যে কিভাবে পৌছবে আমি মনে করি মানুষের মাসসিক  শক্তি দিয়ে সে কাজটাকে উপভোগ করা ও জীবন কে এগিয়ে নিয়ে যাওয়া।

 — বিল গেটস

জীবন কে এগিয়ে নেওয়ার মূল অস্ত্র হচ্ছে মানুষের শক্তি দৃঢ় রাখা।

 — টম লাথাম

জীবন কে এগিয়ে নেওয়ার জন্য মানসিক শক্তি চিন্তাভাবনা এর কোন বিকল্প নেই প্রত্যেক ব্যক্তির কোন একটা বিষয় নিয়ে চিন্তাভাবনা করা ও সে বিষয়ের উপর প্রতিষ্ঠিত হওয়া।

 — টম হেরি

একটি আপাদমস্তক সুন্দর মানুষও কুৎসিততম চিন্তা করতে পারেন এবং একজন আপাদমস্তক অসুন্দর মানুষও সুন্দরতম চিন্তা করতে পারেন।

 — ফাহিম ইকবাল

যে মানুষ শুধুমাত্র নিজের ব্যাপারেই চিন্তা করে থাকেন,সেই মানুষ অবধারিতভাবে অশিক্ষিত । মানুষের চিন্তা যদি সুস্থ হয় তাহলে অসুস্থ সমাজে বাস করেও তৃপ্তি পাওয়া যায় ।

 — সংগৃহীত

প্রতিটি কাজেই মন দিয়ে করলে আনন্দ পাওয়া যায় তাই প্রতিটি কাজেই আনন্দের সহকারে করতে হয় তাহলে দেখবেন জীবনে সফলতা আসবেই।

 — আয়মান সাদিক

ভিন্নভাবে চিন্তা করার এবং উদ্ভাবনের সাহস থাকতে হবে।অপরিচিত পথে চলার ও অসম্ভব জিনিস আবিষ্কারের সাহস থাকতে হবে এবং সমস্যাকে জয় করে সফল হতে হবে। এ সকল মহানগুণের দ্বারা তরুণদের চালিত হতে হবে। তরুণ প্রজন্মের প্রতি এই আমার বার্তা।

  — এপিজে আবুল কালাম আজাদ 

আজ থেকে পঞ্চাশ বছর পরে সবাই আমাকে সম্মান দেবে। আমাকে নিয়ে হইচই করবে। এবং তখন যদি কোনো নতুন চিন্তা এসে আমাকে মিথ্যা প্রমাণ করে,  তাহলে তার শেষ রক্ষা হবে না।  — হুমায়ুন আজাদ।

ভাবনা হল শিক্ষার থেকেও বেশি গুরুত্বপূর্ণ ।শিক্ষার একটি সীমাবদ্ধতা আছে কিন্তু ভাবনা পুরো পৃথিবীকে পরিবেষ্টিত করে রেখেছে তাই যে কোন জিনিষের ভাবনা করা বা সংকল্প করা।

 — সংগৃহীত

গোটা পৃথিবীটা হলো কল্পনার পৃথীবি। আমাদের কল্পনাশক্তি হল বাস্তবের বিরুদ্ধে যুদ্ধের একমাত্র অস্ত্র।

 — সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *