Skip to content

মাওলানা মিজানুর রহমান আজহারীর পারিবারিক জীবন, শিক্ষা জীবন, এবং বৈবাহীক জীবন, ও অজানা তথ্য

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামু আলাইকুম আশাকরি আপনারা সবাই ভালো আছেন আজকে আমি বাংলাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন,  ও তারুন্যের অহংকার হযরত মাওলানা মিজানুর রহমান আজহারী ।তিনি বাংলাদেশের ইসলামের একজন বীর সৈনিক ।তাই আজকে আমি এই পুরো আর্টিকেল জুরে মাওলানা মিজানুর রহমান আজহারীসম্পকে আলোচনা করব । তাই এই পুরো আর্টিকেলটা মনোযোগ  সহকারে পড়বেন ।

মিজানুর রহমান আজহারীর জন্ম :

প্রখ্যাত আলেমে দ্বীন  মিজানুর রহমান আজহারী সাহেব এর জন্ম ২৬ শে জানুয়ারি ১৯৯০ সালে ঢাকার ডেমরায় জন্ম গ্রহন করেন। তবে তার পৈতিক নিবাস হচ্ছে কুমিল্লায় ।

মিজানুর রহমান আজহারীর উপাধী :

আমরা প্রায় দেখি লোকে জানতে চায় মিজানুর রহমান সাহেব আজহারী উপাধী কোথা থেকে পেয়েছে । মিজানুর রহমান মিশরের আল “আজহার” বিশ্ববিদ্যালয়ে পড়া লেখার কারনে তার নামের পাশে  আজহারী যুক্ত হয়ে যায়। তারপর থেকে তিনি মিজানুর রহমান আজহারী ।

মিজানুর রহমান আজহারীর পারিবারিক জীবন :

বাংলাদেশের প্রিয় বক্তা মিজানুর রহমান আজহারীর পরিবারে তার মা- বাবা ও একটি ভাই রয়েছে ।

মিজানুর রহমান আজহারীর শিক্ষা জীবন :

মিজানুর রহমান আজহারী লেখা-পড়ার প্রতি তিনি ছোট কাল থেকেই ভলো ছিলেন, তিনি দাখিল অথ্যাৎ এস এসসি পাশ করেন ২০০৪ সালে, ঢাকার ডেমরায় অবস্তিত স্বনামধন্য শিক্ষা- প্রতিষ্ঠান  দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসা থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীণ হন । আলিম অথ্যাৎ এইচ এসসি পরীক্ষায়  গোলডেন জিপিএ ৫ পেয়ে উত্তীণ হন । বাংলাদেশের একমাত্র মাদ্রাসা শিক্ষা বোর্ডে এর টপ মেরিট লিস্টে জায়গা করে নেন । ২০০৭ সালে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মিশর সরকারের শিক্ষা বৃত্তি পরীক্ষায় তিনি হাজার হাজার কওমি ও আলিয়া মাদ্রাসার ছাত্রদের মধ্যে বরাবরের মতো প্রথম স্থান অধিকার করে মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে আন্ডারগ্রাজুয়েট করার জন্য মিশরে গমন করেন। সেখানে তিনি  জীবনের ৫ বছর অতিবাহিত করে, ডিপাট মেন্ট অফ তাফসীর এন্ড কুরআনিক সাইন্স হতে ফাস্ট ক্লাসে উত্তীন হন । তিনি থেমে থাকেন নি এরপর ২০১৩ সালে মালয়েশিয়া গমন করেন উক্ত বিষয়ে ২০১৬ সালের মধ্যে পোস্ট-গ্রাজুয়েশন এবং এমফিল শেষ করেন। মাস্টার্স এ তার সিজিপিএ ছিল ৩.৮২ আউট অফ ৪ পয়েন্ট।হিউম্যান বেহাভিয়ারেল ক্যারেক্টারইসটিক্স ইন দা হোলি কুরআন অ্যান্ড  অ্যানালিটিক্যাল স্টাডি এর উপরে তিনি পি এইচ ডিও শেষ করেছেন  ২০২১ সালে ।

মিজানুর রহমান আজহারী  সম্পকে আপনি জানেন কি ?

তিনি একজন উদার মনের মানুষ ছিলেন নম্র, ভদ্র,হিংসা, বিদ্বেষ ও অহংকারের ছিটেফোঁটাও নেই তার মাঝে। তিনি কখনো কাউকে আঘাত দিয়ে কথা বলেন না। তিনি মুসলিম উম্মাহর ঐক্যে বিশ্বাসী। তিনি মনে করেন মুসলিম উম্মাহ ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে ইসলামের শত্রুরা কখনই ইসলামের ক্ষতি করতে পারবেনা। আমরা তার শিক্ষা জীবনের দিকে তাকালেই অনুমান করতে পারি তিনি কেমন মানুষ ছিলেন। তিনি কোরআন হাদীস এমন ভাবে রির্চাস করে মানুষকে বুঝায় যাতে করে মানুষ সহজে বুঝতে পারে। এমনকি তার হাত ধরে অনেক বিধর্মী মুসলিম হয়েছে। বাংলাদেশের আরেক প্রিয়মুখ আমীর হামজার সাথে মিজানুর রহমান আজহারীর  খুবই ভালো সম্পক ।

মিজানুর রহমান আজহারীর দাম্পত্য জীবন :

মিজানুর রহমান আজহারী ২০১৪ সালের ২৯ শে জানুয়ারি বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং তার দুটি কন্যা সন্তান রয়েছে।

মিজানুর রহমান আজহারীর মাসিক আয় :

আমরা প্রায় দেখি যে মিজানুর রহমান আজহারীর মাসিক আয় সম্পকে জানতে চায়  । তবে তার মাসিক আয় সম্পকে কোন সঠিক তথ্য নেই ।আমরা অনেকে মনে করি যে, মিজানুর রহমান আজহারী মাহফিল থেকে অনেক টাকা নেয় তাই তিনি অনেক টাকার মালিক কিন্তু না তিনি কোন তাফসীর মাহফিলে চুক্তিবদ্ধ হন না  ।সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে তার একটি ফেসবুক আইডি ও একটি অফিশিয়াল ভেরিফাইড ফেসবুক পেজ রয়েছে। তার ব্যক্তিগত কোন ইউটিউব চ্যানেল  ও নেই। হ্যাঁ তিনি একসময় বৈশাখী টেলিভিশনে ইসলাম ও সুন্দর জীবন শিরোনামের একটি প্রোগ্রাম করতেন । কিন্তু পরবর্তীতে কোন কারনে বন্ধ হয়ে যায়।

 

শেষ কথা : পরিশেষে একটি কথা বলবো যে, মিজানুর রহমান আজহারী সম্পকে মানুষ জানতে চায় তাই এই পোস্টটি দয়া করে বেশি বেশি করে শেয়ার করবেন, অনুরোধ রইল ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *