Skip to content

ভুল বোঝাবুঝি নিয়ে উক্তি সেরা কালেকশন ২০২৪

ভুল বোঝাবুঝি হ্যালো ভিউয়ার্স আজকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি আর তা হচ্ছে ভুল বোঝাবুঝি। আমরা অনেক সময় প্রিয় মানুষের সাথে অল্প একটু কথার জন্য ভুল বুঝে থাকি কিংবা অন্য কারো সাথে একটু ভুলের জন্য ভুল বোঝাবুঝি করে থাকি আর এই ভুল বোঝাবুঝি নিয়ে আমরা নিজের ফেসবুক অ্যাকাউন্টটে ভুল বোঝাবুঝি নিয়ে উক্তি দিয়ে থাকি। আর এই ভুল বোঝাবুঝি নিয়ে মনীষীরা বিভিন্ন সময়ে বিভিন্ন উক্তি বা বাণী দিয়েছেন আর তাই আমরা আজকের এই আর্টিকেলে কিছু গুরুত্বপূর্ণ ভুল বোঝাবুঝি নিয়ে আর্টিকেল তুলে ধরেছি। তাই পোস্টটি স্ক্রিপ্ট করে না পড়ে মনোযোগ সহকারে পড়ুন।

ভুল বোঝাবুঝি নিয়ে আমরা অনেকেই অনেক ধরনের পদক্ষেপ নিয়ে থাকি একটু ভুলের জন্য আমরা অনেকেই অনেকের সাথে কথা বলা বন্ধ করে দেই ।এমনকি ভুল বোঝাবুঝির কারণে প্রিয় বন্ধু বান্ধব কেও ভুলে যাই এই ভুল বোঝাবুঝির কারণে অনেকেই আইনের আশ্রয় নিতে বাধ্য হয়ু। তবে ভুল বোঝার আগে বিষয়টি নিয়ে একটু ভাববেন।

ভুল–বোঝাবুঝি নিয়ে উক্তি:

ভুল বোঝাবুঝি নিয়ে আমরা অনেক ধরনের উক্তি দিয়ে থাকি আর এই ভুল বোঝাবুঝি নিয়ে বিখ্যাত পন্ডিত ও মনীষীরা বিভিন্ন উক্তি বা বাণী দিয়েছেন। নিচে বাছাইকৃত ভুল বুঝাবুঝি নিয়ে কিছু উক্তি দেওয়া হল —

আমাদের ভয় বা ভীতি আর ভুল বোঝাবুঝির বশবর্তী হয়ে কোন কিছু করা বা কোন সিদ্ধান্ত নেয়া কখনোই উচিত নয়।
— লরেটা লিন্স

ভুল বোঝাবুঝি নিয়ে আমরা অনেকেই অনেক সময় বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়ে থাকি কিন্তু আসল ঘটনাটা বুঝতে চাই না আসলে কি ছিল সেজন্য আগে পুরো বিষয়টা বুঝতে হবে ও জানতে হবে।

 — সোলায়মান সুখন

আমরা আমাদের নিজেদের মনের চিন্তা ভাবনার জন্য আমরা নিজেরাই ভুল বোঝাবুঝিতে আক্রান্ত হই।
 — কেভিন কেলি

পৃথিবীর বেশিরভাগ ভুল বোঝাবুঝি প্রতীক্ষিত করা যেত যদি মানুষ সাধারণভাবে একটু সময় নিত নিজেকে এটা প্রশ্ন করার জন্য যে এটার অর্থ আর কি কি হতে পারে।

 — শ্যানন এল এল্ডার

ভুলের মধ্যেই মানুষ তবে বারবার ভুল করা যাবেনা ও অল্পতেই কিছু জিনিস নিয়ে ভুল বুঝা যাবে না।

 — বিল গেটস

পৃথিবীর বেশিরভাগ ভুল বোঝাবুঝি প্রতীক্ষিত করা যেত যদি মানুষ সাধারণভাবে একটু সময় নিত নিজেকে এটা প্রশ্ন করার জন্য যে এটার অর্থ আর কি কি হতে পারে।
 — শ্যানন এল এল্ডার

ভুল বোঝাবুঝি নিয়ে আমরা অনেকেই কিছু না বুঝেই বড় ধরনের সিদ্ধান্ত নিয়ে ফেলি এটা ঠিক না।

 — সংগৃহীত

ভুল বোঝাবুঝি যেখানে অনেকের কাছে সুযোগ নেয়ার ব্যবস্থা করে দেয় সেখানে অন্য কেউ কাউকে বোঝানোর জন্য অসহায় ও উপায়হীন হয়ে পড়ে।
 — লিওনেল টেইলিন

মাত্র পাঁচ মিনিটের একটা কথাবার্তার মাধ্যমে একটা বছরের অশান্তি ও ভুল বোঝাবুঝির অবসান ঘটানো সম্ভব।
 — জোয় মায়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *