Skip to content

প্রবাসীদের অশ্রু নিংড়ানো ফেসবুক স্ট্যাটাস, ও প্রবসীদের নিয়ে কিছু কথা লেটেস্ট আপডেট 2023

  • by

প্রবাসী জীবন হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম আজকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে আর সেই গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে প্রবাসীদের অশ্রু নিংড়ানো ফেসবুক স্ট্যাটাস। প্রবাসীরা কত কষ্ট করে যে সে টাকা দেশে পাঠায় তারাই বুঝে সে ব্যথা। আর এই ব্যথা কে লাঘব করার জন্য ফেসবুকে স্ট্যাটাস দেয়, যাতে করে যেন তার কষ্ট টা কমে যায় সেজন্য প্রবাসীরা অনেক সময় ফেসবুকে স্ট্যাটাস দিতে চায়। আর এই স্ট্যাটাস গুলো সাজিয়ে গুজিয়ে লিখতে পারেনা, তাদের জন্য আজকে আমার এই আর্টিকেলটি তাই আপনারা আর্টিকেলটি স্কিপ করে না পড়ে মনোযোগ সহকারে পড়ুন।

প্রবাসীদের জীবন নিয়ে কিছু কথা:

প্রবাসীরা নিজেদের জীবনকে বাজি রেখে নিজের পরিবারের মুখে হাসি ফোটানোর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে শুধুমাত্র পরিবারের মুখে হাসি ফুটানোর জন্য শুধু তাই নয়, প্রবাসীদের রেমিটেন্স দিয়ে দেশ ও অনেক অর্থনৈতিক দিক থেকে সচ্ছল হয়েছে।প্রবাসীরা যে কত কষ্ট করে তা আমি নিজের বাড়ির পাশের ছোট ভাইয়ের কাছ থেকে শুনেছি যে অনেক কষ্ট করা লাগে তারপর আমরা যে টাকা পাই সেটা দেশে পাঠাই,পরিবারের মুখে হাসি ফুটানোর জন্য আমাকে বলছে যে অনেক কষ্ট করা লাগে আমরা তো দেশের লোকের কাছে মনে হয় যে আমরা অনেক টাকা ইনকাম করি।

 অনেক সহজেই কিন্তু তা না আমাদের এই টাকা ইনকাম করতে যে কত পরিশ্রম করতে হয়, সেটা আমি মুখে বলে বোঝাতে পারবো না। আরেকটি বাস্তব ঘটনা আপনাদের সাথে শেয়ার করব সে বিষয়টি হচ্ছে আমি একদিন হঠাৎ করে রংপুর থেকে বাসে করে বাড়ি আসতেছি আমার এক প্রবাসী আমার পাশে এসে বসলো আমি প্রথমে জানতাম না সে একজন প্রবাসী। আমি বলতেছি আজকে অনেক গরম কিন্তু সে বলতেছে মাত্র এতটুকু গরমের জন্য আপনি এত বেশি হাপাচ্ছেন। তখন উনি বলল আমি বিদেশে থাকি ভাই আমি বললাম কোন দেশে আপনি থাকেন তখন উনি মালেশিয়ার কথা বলে মালয়েশিয়া তো এক ঋতুর দেশ আর ওখানে অনেক গরম সেই ভাইটি বলল। আরো বলল ভাই বিদেশে অনেক কষ্ট করে টাকা ইনকাম করতে হয়,তিনি তার কষ্টের কথা বলল যে প্রায়ে আমাকে প্রায় তিন তলার মত পাহাড়ে সারের বস্তা মাথায় করে উঠতে হয়। সেখানে উঠিয়ে সার দিতে হয় উনি বলল ভাই যেমন একটু টাকা বেশি পাই তেমন পরিশ্রমের সীমা নেই তাই বন্ধুরা বুঝতেই পারছেন, যে প্রবাসীরা কত কষ্ট করে টাকা ইনকাম করে দেশে পাঠায়।

প্রবাসীদের অশ্রু নিংড়ানো ফেসবুক স্ট্যাটাস:

অনেক প্রবাসী নিজের কষ্টকে লাঘব করার জন্য অশ্রু নিংড়ানো পোস্ট দিয়ে থাকে ফেসবুকে অর্থাৎ এই স্ট্যাটাস গুলো অনেকই সাজিয়ে গুজিয়ে লিখতে পারেনা। আসুন আমরা নিজ থেকে জেনে নেই প্রবাসীদের অশ্রু নিংড়ানো কিছু স্ট্যাটাস।

জীবনে আমি ভেবেছিলাম প্রবাস জীবন অনেক সুন্দর হয় কিন্তু না প্রবাস জীবন যে এত কষ্টের হয় সেটা  এখন হাড়ে হাড়ে বুঝতে পারতেছি।

 — দুঃখময় প্রবাস জীবন

প্রবাস জীবন আনন্দের নয় বরং প্রবাস জীবন বেদনার হয়ে থাকে।

 — দুঃখময় প্রবাস জীবন

পরিবারের সুখের জন্য আমি প্রবাসে মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করি শুধু মাত্র পরিবারের সুখের জন্য।

 — দুঃখময় প্রবাস জীবন

স্নেহ আদর ভালোবাসা, সব পরিত্যাগ করে প্রবাস জীবন করতেছি পার, শুধু পরিবারের মুখের দিকে চেয়ে।

 — দুঃখময় প্রবাস জীবন

আমি ভেবেছিলাম বিদেশে গেলে অনেক টাকা ইনকাম করব ও পরিবারকে সুখী রাখব কিন্তু না এখানে টাকা ইনকাম করতে হবে অনেক কষ্ট করতে হয় এই প্রবাসী জীবনে।

 — দুঃখময় প্রবাস জীবন

সবারই মনে ভালোবাসা আসে কিন্তু প্রবাসীদেরকে সকল ভালোবাসা পরিত্যাগ করে প্রবাস জীবন পার করে দিতে হয়।

 — দুঃখময় প্রবাস জীবন

কষ্টে আছি অনেক কষ্টে ও আমার দেশের বন্ধুরা তোমরা সবাই কেমন আছো।

 — দুঃখময় প্রবাস জীবন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *