Skip to content

প্রবাসিদের কষ্টের ঈদ আনান্দ নিয়ে কিছু কথা ও উক্তি 2024

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম আজকে আমরা একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল শেয়ার করতে চলেছি আর তা হচ্ছে আমাদের দেশ থেকে যে সকল ভাইয়েরা প্রবাস জীবন অর্থাৎ বিদেশি গিয়েছে তাদের ঈদ আনন্দ নিয়ে কষ্টের কিছু কথা উক্তি তুলে ধরব। প্রবাস জীবন যে কত কষ্টের যে প্রবাসে গেছে সে বুঝে তার কষ্টের ব্যথা কত পরিশ্রম করে সে টাকা উপার্জন করে তার মর্ম সে নিজেই বুঝবে আর কেউ বুঝবে না মুসলিমদের মাঝে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদ। আর এই ঈদে প্রবাসী ভাইয়েরা তাদের পরিবার পরিজনের সাথে করতে না পারায় তাদের মনে যে কত কষ্ট হয় সেটা তার চেয়ে বেশি অন্য কেউ বুঝতে পারবে না। আর তাইতো প্রবাসীদের জীবন নিয়ে কিছু কথা ও উক্তি তুলে ধরেছি। তবে যারা অনলাইনে অনুসন্ধান করতেছেন তাদেরকে বলব আপনারা এখান থেকে প্রবাসী জীবন নিয়ে কষ্টের উক্তি পেয়ে যাবেন।

প্রবাসীদের কষ্টের ঈদ আনন্দ নিয়ে কিছু কথা:

প্রবাসীরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কাটামোতে তারা যে রেডিমেন্স পাঠায় তাতে দেশের অর্থনৈতিক চাকা ঘুরতে ব্যাপক ভূমিকা পালন করে থাকে। তবে প্রবাসীরা বিদেশ গিয়ে যে কত কষ্ট করে টাকা উপার্জন করে সেটা কেউ জানে না ও বুঝতেও চায় না, আমাদের মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ আর এই ঈদ তারা তাদের পরিবার পরিজনদের সাথে করতে পারে না অনেক কষ্টে তারা প্রবাসে ঈদের আনন্দ উপভোগ করে কিন্তু তাতে কি আসল ঈদের আনন্দ পাওয়া যায় সেটা কখনোই সম্ভব না। পরিবার পরিজন ছাড়া, আর এই ঈদ আনন্দ পরিবার-পরিজনের সাথে করতে না পেরে তারা তাদের ঈদের কষ্ট নিয়ে বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা তাদের কষ্টের স্ট্যাটাস দিয়ে থাকে।

প্রবাসীদের ঈদের কষ্ট নিয়ে ঈদ স্ট্যাটাস :

ঈদে কত আনন্দ করেছিলাম জীবিকার তাগিতে প্রবাস জীবনে ঈদের আনন্দ মর্ম খুঁজে পাচ্ছি না প্রিয় মা-বাবাদের কে ছেড়ে তবুও সকলকে জানাই ঈদের শুভেচ্ছা

 — (ঈদ মোবারক)

ঈদের আনন্দ প্রবাসে গিয়ে বুঝতে পারলাম পরিবার-পরিজন ছাড়া ইদের আনন্দ কোন মানেই হয় না সকলকে ঈদের শুভেচ্ছা।

 — (ঈদ মোবারক)

পরিবার-পরিজনের সাথে ঈদ আনন্দ করা একরকম, আর প্রবাস জীবনে ঈদ আনন্দ আরেকরকম দেশের সকলকে জানাই ঈদের শুভেচ্ছা।

 — (ঈদ মোবারক)

ঈদের খুশিতে জমে উঠুক সকলের ঈদ আনন্দ দেশের সকলের প্রতি রইলো ঈদের শুভেচ্ছা।

 — (ঈদ মোবারক)

প্রবাস জীবনে ঈদের আনন্দটা শেয়ার করতে পারছিনা, দেশের সকলের প্রতি ঈদের শুভেচ্ছা।

 — (ঈদ মোবারক)

শেষ কথা: পরিশেষে একটি কথা যে, প্রবাস জীবন নিয়ে কিছু স্ট্যাটাস আজকে আমরা এই আর্টিকেল তুলে ধরেছি আশা করি আপনাদের ভালো লাগবে। এবং পরবর্তী সংস্কারে আরো কিছু প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস এড করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *