Skip to content

প্রতারণা নিয়ে উক্তি ও ফেসবুক স্ট্যাটাস সেরা আপডেট ২০২৩

  • by

বিসমিল্লাহির রহমানির রাহিম

আসসালামু আলাইকুম হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আজকে কে নতুন আর্টিকেল নিয়ে কথা বলব আর তা হচ্ছে প্রতারণা নিয়ে। আর এই প্রতারণা দিনদিন সমাজে বেড়ে চলছে প্রতারণা যেন মানুষের নিত্যদিনের সংলাপ, আর তাই এই প্রতারণার শিকার হচ্ছে অনেক মানুষ বর্তমান সময়ে মানুষ মানুষকে প্রতিশ্রুতি দিয়ে প্রতিশ্রুতি রাখতে ছেনা তাই আপনারা যারা প্রতারণা নিয়ে উক্তি ও ফেসবুক স্ট্যাটাস খুঁজতেছেন তাদেরকে আমাদের আর্টিকেল এ স্বাগতম। আপনারা এই আর্টিকেল থেকে প্রতারণা নিয়ে সেরা উক্তি সংগ্রহ করতে পারেন আশা করি আপনাদের অনেক ভাল লাগবে। তাই আর্টিকেলটি  স্কিপ করে না পরে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

প্রতারণা নিয়ে উক্তি :

প্রতারণা মানুষকে ধ্বংসের দিকে নিয়ে যায় অতি লোভের কারণে মানুষ প্রতারণার দেখি যাপিত হয় আর এই প্রতারণা মানুষের মাঝে রয়ে গেছে  তাই বিখ্যাত মনীষীরা প্রতারণা নিয়ে উক্তি বা বাণী দিয়েছেন প্রতারণা নিয়ে ইসলামেও  কঠোর হুঁশিয়ারি দিয়েছেন, নিচে তা দেওয়া হল —

প্রতারক নিজের স্বার্থের জন্য হাজার অজুহাত দেয় যে তার কথাটা সঠিক ।

— সংগৃহীত

প্রতারণা কারি মানুষ কে ঠকানোর চেষ্টা করে, কিন্তু সে নিজেই টকিয়ে থাকে।

— সংগৃহীত

সব প্রতারকই নিজেকে সঠিক বোঝাতে এক হাজার অজুহাত দেখায় যে সে সঠিক কাজ করতেছে।

— সংগৃহীত

স্বাস্থ্যকর প্রতিযোগিতা বিশ্ব অর্থনীতির জন্য ভালো। অপরাধমূলক আচরণ নয়। ব্যাপক চুরি নয়। প্রতারণা নয়।

— ক্রিস্টোফার এ ওয়ারে

আমি বিয়ে করছি না। আপনি দেখছেন যে সমস্ত বিয়ে ভেঙে যাচ্ছে এবং সমস্ত লোক তাদের বিয়ে নিয়ে প্রতারণা করছে এবং আপনি নিষ্ঠুর হয়ে গেছেন। বিয়ে একটা লেবেল ছাড়া আমার কাছে আর কিছুই নয়।
— নার্গিস ফিখরি

যে ব্যাক্তি ধোঁকাবাজি করে, তার সাথে আমার কোন সম্পর্ক নেই
— সহিহ মুসলিম ১৮৫

প্রতারণা করা কিছু কিছু মানুষের স্বভাব, এটা তাদের ভুল নয়

— সংগৃহীত

লোকেরা যত বেশি প্রতারণাকে যুক্তিযুক্ত করে, ততই এটি অসততার সংস্কৃতিতে পরিণত হয়। এবং এটি একটি দুষ্ট, নিম্নগামী চক্র হয়ে উঠতে পারে। কারণ হঠাৎ করে, অন্য সবাই যদি প্রতারণা করে, আপনিও প্রতারণা করার প্রয়োজন অনুভব করেন।
— স্টিফেন কভে

অসৎ কাজ যতই ছোট হোক না কেন, দিনের শেষে প্রতারণা মানে প্রতারণাই।
— মোহাম্মদ আমির

আপনি যদি কাউকে প্রতারণা করতে সফল হন তবে ভাববেন না যে ব্যক্তিটি বোকা ছিলো । সে আপনাকে বিশ্বাস করেছিলো কিন্তু আপনি তার যোগ্য ছিলেন না। বরং আপনারেই ধ্বংস অর্নিবার্য।

সংগৃহীত

কিছু করুন কারণ আপনি সত্যিই এটি করতে চান। আপনি যদি এটি শুধুমাত্র লক্ষ্যের জন্য করেন এবং পথটি উপভোগ না করেন, তাহলে আমি মনে করি আপনি নিজেকে প্রতারণা করছেন।
— কল্পনা চাউলা

প্রতারকরা সবসময় নিজেকে চালাক ভাবে আর অন্যদের বোকা ভাবে।

— সংগৃহীত

আপনি লক্ষ্য রাখবেন প্রতারণাপূর্ণ একজন লোক বিজয়ী হওয়ার ভান করে কিন্তু সে হেরে যায়।

— সংগৃহীত

শেষ কথা: পরিশেষে একটি কথা যে, প্রতারক কখনো সফল হতে পারে না তারা নিজেকে সফল ভাবে কিন্তু আসলে সে সফল না। প্রতারণা হচ্ছে মারাত্বক ব্যাধি আর এই ব্যাধি মানুষকে ধ্বংসের দিকে নিয়ে যায়। আর একটি কথা মানুষ সবচেয়ে বেশি প্রতারিত নিজের লোকদের থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *