Skip to content

পরিস্কার-পরিচ্ছন্নতা নিয়ে কিছু কথা, উক্তি ও স্ট্যাটাস ২০২৩

  • by

বিসমিল্লাহির রাহমানির রাহিম

হ্যালো ভিউয়ার্স আজকে একটি অতীব গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি যা আমাদের জীবন কে উন্নত করে তোলে ও ভালো রাখে আর তা হচ্ছে পরিষ্কার পরিছন্নতা আমরা সকলেই জানি পরিষ্কার পরিচ্ছন্নতা হচ্ছে ঈমানের অঙ্গ ইসলাম ধর্মে পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে অনেক হাদিস রয়েছে আর তাই আপনারা যারা পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে উক্তি অনলাইন সার্চ করতেছেন অর্থাৎ গুগলে সার্চ করতেছেন তাদেরকে আমাদের এই পোস্টে স্বাগতম স্বাগতম। আপনারা এখান থেকেই পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে কয়েকটি সুন্দর উক্তি পেয়ে যাবেন তাই আর্টিকেলটি স্ক্রিপ্ট করে না পড়ে মনোযোগ সহকারে পড়বেন আশা করি আপনার পছন্দের উক্তি ও স্ট্যাটাসটি পেয়ে যাবেন।

পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে কিছু কথা:

পরিষ্কার পরিচ্ছন্নতা হচ্ছে অতীব গুরুত্বপূর্ণ বিষয় পরিষ্কার পরিচ্ছন্নতা সকলেই ভালবাসি পরিষ্কার পরিচ্ছন্নতা থাকলে মন ও শরীর দুটোই ভালো থাকে। পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে গ্রামের একটা কথা মানুষ বলে থাকে যে সে হচ্ছে পোকা পরী সে পরিষ্কার থাকে না অতএব পরিষ্কার থাকলে সবাই ভালবাসে আর অপরিষ্কার থাকলে কেউ ভালোবাসে না তার কথাও শুনতে চায়না এমন কি তার বাড়ির উপরেরও উঠতে চায় না কেউ। পরিষ্কার পরিচ্ছন্নতা থাকলে সকলেই তাকে ভালোবাসে, তাই আমরা চেষ্টা করব সকলেই পরিস্কার ও পরিচ্ছন্নতা থাকার জন্য।

পরিষ্কার পরিচ্ছন্নতা থাকে যে সুস্থ মনের অধিকারী হয় সে।

 — (সংগৃহীত)

পরিষ্কার পরিচ্ছন্নতা থাকার ফলে মানুষ ও তাকে ভালোবাসে অতএব পরিষ্কার পরিচ্ছন্নতা থাকা খুবই জরুরী

 — (সংগৃহীত)

পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ তাই তো ইসলামে পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে অনেক বানি দিয়েছেন মনীষীরা

 — (সংগৃহীত)

যে পরিষ্কার পরিচ্ছন্নতা থাকলো না কিন্তু সে অনেক বড় মাপের মানুষ তাতে সে কোন মূল্যায়ন পাবেনা পরিষ্কার পরিচ্ছন্ন না থাকার কারণে

 — (গ্রীস লেখক)

পরিষ্কার পরিচ্ছন্ন থাকা ঈমানের অঙ্গ তাই তোমরা সদা সদ্য পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন।

 — (হযরত মুহাম্মদ সাঃ)

আরও বর্ণিত আছে, নিশ্চয়ই আল্লাহ তায়ালা তাওবাকারীদের ভালোবাসেন এবং ভালোবাসেন অধিক পবিত্রতা অর্জনকারীদের।

 — (সুরা বাকারা, আয়াত: ২২২)

আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মাদ (সা.) বলেন, তোমরা তোমাদের উঠান ও আঙিনা পরিচ্ছন্ন ও পরিপাটি করে রাখো।

— (হযরত মুহাম্মদ সাঃ)

শেষ কথা: পরিশেষে একটি কথা যে আমরা চেষ্টা করেছি পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে কিছু উক্তি দেওয়ার তবে হ্যাঁ পরবর্তী সংস্কারে আমরা আবার কিছু গুরুত্বপূর্ণ উক্তি নিয়ে হাজির হব ততক্ষণ তোমরা সবাই ভালো থেকো ও আমাদের কেও  ভালো রেখো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *