Skip to content

চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা আপডেট তথ্য 2024

চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা আপডেট তথ্য

প্রিয় ভাই ও বোনেরা আপনারা যারা আমাদের সাইটকে প্রতিনিয়ত ভিজিট করেন তারা প্রতিনিয়ত আমাদের সাইট থেকে আপডেট নিউজ পেয়ে থাকেন।আর আপনারা যারা চিলাহাটি টু খুলনা যাওয়ার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করতেছেন। তাদেরকে বলবো নো টেনশন, আমরা বরাবর প্রতিদিন এর মত ট্রেন নিয়ে গুরুত্বপূর্ণ জায়গার ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা একেবারে লেটেস্ট আপডেট তথ্য তুলে ধরার চেষ্টা করি আর প্রতিদিনের মতো আজকেও  আমরা আলোচনা করব চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা তুরে ধরার।

তবে আপনারা যারা চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচী অনলাইনে অনুসন্ধান করতেছেন, তাদেরকে আমাদের এই আর্টিকেলে স্বাগতম। আপনারা এখান থেকে চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা সম্পূর্ণ আপডেট তথ্য পেয়ে যাবেন। তাই আর্টিকেলটি স্কিপ করে না পড়ে মনোযোগ সহকারে পড়ুন, আশা করি আপনার কাঙ্খিত তথ্যটি পেয়ে যাবেন। তবে হ্যাঁ আর কথা না বাড়িয়ে আমরা চলে যাই এখন সরাসরি মূল পর্বে।

চিলাহাটি টু খুলনা ট্রেনের নাম:

চিলাহাটি টু সৈয়দপুর ট্রেনের রুটে ট্রেন চলাচল করে নিয়মিত ২টি ট্রেন আর এই ট্রেনটির নাম সম্পর্কে আপনাকে আগে জানতে হবে।আপনাদের সুবিধার্থে ট্রেনের নাম নিচে তুলে ধরা হলো —

  • রুপসা এক্সপ্রেস (৭২৮)
  • সীমান্ত এক্সপ্রেস (৭৪৮)

চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচী:

আপনি যে কোন পরিবহনের ভ্রমণ করেন না কেন আপনাকে  অবশ্যই সেই পরিবহনের সময়সূচি জানতে হবে। আর ট্রেনের সময়সূচী তো জানতেই হবে কারণ ট্রেন অন্য পরিবহন এর মত নয় ট্রেন সঠিক সময়ে স্টেশন থেকে ছেড়ে দেয়। তাই ট্রেনের সময়সূচি আগে থেকে জেনে রাখতে হয় ও সময়মতো স্টেশনে পৌঁছতে হয় তাই আজকে আমরা চেষ্টা করেছি চিলাহাটি টু খুলনা ট্রেনের সময়সূচি তুলে ধরার —

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময় বন্ধের দিন
রুপসা এক্সপ্রেস(৭২৮) ০৮.৩০ ১৮.৩০ বৃহস্পতিবার
সীমান্ত এক্সপ্রেস(৭৪৮) ১৮.৪৫ ০৪.১০ সোমবার

ট্রেনের নিয়ম কানুন সমূহ:

ট্রেনের কিছু নিয়ম কানুন রয়েছে যা আমাদের সকলের জানা দরকার বা উচিৎ ট্রেনের নিয়ম কানুন গুলো নিচে তুলে ধরা হলো —

  • টিকিট ছাড়া কেউ ট্রেনে উঠবেন না।
  • নিজের মালামাল নিয়ে দায়িত্বে রাখুন।
  • টিটি  টিকিট চেক করার পরেও টিকিট টি সরবরাহে রাখুন যাতে স্টেশন থেকে বের হতে ঝামেলা না হয়।
  • বিনা কারণে ট্রেনের স্টপচেন টানবেন না।
  • অপরিচিত কারো দেওয়া কোন কিছু খাওয়া থেকে বিরত থাকবেন।

ট্রেনের বৈশিষ্ট্য সমূহ:

ট্রেনের অনেক গুনাগুন রয়েছে অথ্যাৎ ট্রেনের অনেক বৈশিষ্ট্য অন্যান্য পরিবহনের তুলনায় যাতায়াতের ক্ষেত্রে ট্রেন অনেকাংশে এগিয়ে কারন ট্রেন যথাসময়ে গন্তব্য স্থানে পৌছে দিতে চেষ্টা করে। নিচে ট্রেনের বৈশিষ্ট্য গুলো নিচে তুলে ধরা হলো—

  • ট্রেনের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে যথাসময়ে গন্তব্য স্থানে পৌছে দেয়
  • ট্রেনে প্রয়োজনে খাবার পাওয়া যায়
  • ট্রেনে ভ্রমণ অন্য পরিবহনের তুলনায় অনেক ভালো
  • ট্রেনে যদি প্রাকৃতিক চাপ আসে তার জন্য ট্রেন এ ব্যাবস্থা রয়েছে

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা:

আমরা দেখি অনেকেই ট্রেনের ভাড়ার  তালিকা জানে না তখন তারা অনলাইনে সার্চ করে থাকে।তাদেরকে বলবো আপনার বর্তমান ঠিক জায়গায় রয়েছেন। আমরা এখানে চেষ্টা করেছি চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা তুলে ধরতে।

সিরিয়াল নং আসন বিন্যাস ভাড়ার তালিকা
০১ শোভন ৩৫০ টাকা
০২ শোভন চেয়ার ৪২০ টাকা
০৩ প্রথম সিট ৫৬০ টাকা
০৪ প্রথম বার্থ ৮৪০ টাকা
০৫ স্নিগ্ধা ৭০০ টাকা
০৬ এসি সিট ৮৪০ টাকা
০৭ এসি বার্থ ১২৬০ টাকা

ট্রেনের গুরুত্বপূর্ন গুনগুলো:

ট্রেন হচ্ছে ভ্রমণের দিক থেকে একটি পারফেক্ট পরিবহন ট্রেনে ভ্রমণ একটি আনন্দময় ভ্রমণ হয়ে থাকে। আর এই আনন্দময় ভ্রমণ হওয়ার পিছনে ট্রেনের অনেক গুনাগুন রয়েছে, সে কারণে ট্রেনে ভ্রমণ করতে ভালো লাগে, বা অনেক কমপিটিবল মনে হয়। ট্রেনের গুন গুলো হল ট্রেন যথাসময়েই গন্তব্য স্থানে পৌঁছে দিতে চেষ্টা করে, ও ট্রেন চলন্ত অবস্থায় কোন রকমের যানজটে পড়াতে হয় না। কারণ ট্রেন নির্দিষ্ট একটা রাস্তা দিয়ে তার গন্তব্যস্থানে চলে যায়।

শেষ কথা: পরিশেষে একটি কথা যে, যদি কোন তথ্য মিছিং থাকে তাহলে আপনারা কমেন্টে জানাতে পারেন।আর একটি কথা ভাড়া কিন্তু অনেক সময় চেন্জ হয়ে যায়,কারণ অনেক সময় তেলের দাম বেড়ে যায় সে কারনে বেড়ে যায় গাড়ির ভাড়ার দামও তাই আপনারা টিকিট কাটার আগে দামটা টিকিট কাউন্টার থেকে জিঞ্জেস করে নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *