Skip to content

চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

  • by

বিসমিল্লাহির রাহমানির রাহিম

ট্রেন চিত্রা এক্সপ্রেস ট্রেন বন্ধুরা, আজকে আমরা ঢাকা থেকে খুলনা গামী ট্রেন চিত্রা এক্সপ্রেস ট্রেনের তথ্য তুলে ধরব। চিত্রা এক্সপ্রেস ট্রেন সপ্তাহে একদিন বন্ধ থাকে শুধু সোমবার ট্রেনটি পাওয়া যায় না। তাই আপনরা যারা চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে চেয়ে যারা অনলাইনে সার্চ করতেছেন তাদেরকে বলব আপনারা বর্তমান ঠিক জায়গায় অবস্থান করতেছেন। আমরা এই আর্টিকেলে চেষ্টা করেছি চিত্রা এক্সপ্রেস ট্রেন এর সম্পূর্ণ তথ্য তুলে ধরতে। তাই আপনারা সম্পূর্ণ আর্টিকেলটি স্কিপ করে না পড়ে মনোযোগ সহকারে পড়বেন  অনুরোধ রইল।

চিত্রা এক্সপ্রেস ট্রেন টি একটি আন্ত:নগর এক্সপ্রেস ট্রেন, ট্রেনটি খুলনাবাসীদের জন্য খুলনা থেকে ঢাকা যাওয়ার জন্য আন্ত:নগর এক্সপ্রেস ট্রেনটি ০৭ অক্টোবর ২০০৭ সালে চালু হয়।ট্রেনটি সপ্তাহে ছয় দিন চালু থাকে। ট্রেনটি পেয়ে খুলনা বাঁসি অনেক খুশি তারা এই ট্রেনের মাধ্যমে অতি সহজেই অতি তাড়াতাড়ি খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে পাড়ি জমাতে পারে ও অতি সহজে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে খুলনায় যেতে পারে খুলনার মানুষেরা ট্রেনটিতে আসন সংখ্যা অনেক ৮১১  টি।

চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী:

ট্রেনে ভ্রমণ করার জন্য ট্রেনের সময়সূচী জানা খুবই দরকার অনেক জনেই ট্রেনের সময়সূচী জানে না তাতে করে তারা অনেক সমস্যায় সম্যাসার সম্মূখীন হয়। ট্রেন অনেক সময় ছেড়ে চলে যায় সময়মতো ট্রেন ধরতে না পারায় তাই আগে থেকে ট্রেনের শিডিউল ও সময়সূচী যেনে রাখলে অনেক সূবিধা হয়।

স্টেশনের নাম ছাড়ার সময় পৌছানোর সময় ছুটির দিন
খুলনা টু ঢাকা ০৯: ০০ ১৭: ৫৫ সোমবার
ঢাকা টু খুলনা ১৯: ০০ ০৩: ৪০ সোমবার

চিত্রা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা :

আমরা অনেকেই ট্রেনে ভ্রমণ করতে ইচ্ছুক কিন্তু অনেকেই ট্রেনের টিকিটের মূল্য অর্থাৎ ভাড়া সম্পর্কে অনেকেরেই জানা থাকে না। তবে জানা না থাকলে কাউন্টার থেকেই জেনে নীতি পারেন তবে অনেক সময় কাউন্টারে অনেক ঝামেলা হয়। সেজন্য আগে থেকে যদি টিকিটের মূল্য জানা থাকে তাহলে অনেক সুবিধা হয় তাইতো আপনারা যারা চিত্রা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা জানতে আগ্রহী,ও অনলাইনে সার্চ করতেছেন। মূলত তাদেরই জন্য আজকের এই মূল্যবান আর্টিকেলটি —

আসন বিন্যাস ভাড়া/টিকিটের মূল্য
শোভন চেয়ার ৫০৫ টকা
প্রথম সিট ৬৭০ টাকা
স্নিগ্ধা ৮৪০ টাকা
প্রথম বার্থ ১০০৫ টাকা
এসি সিট ১০১০ টাকা
এসি বার্থ ১৫০৫ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *