Skip to content

কবি হুমায়ুন আহমেদ স্যারের বিখ্যাত উক্তিগুলো একসঙ্গে দেখে নিন

  • by
কবি হুমায়ুন আহমেদ স্যারের বিখ্যাত উক্তিগুলো একসঙ্গে দেখে নিন

প্রিয় ভিজিটরগণ আজকে আমরা আবারো একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে আর সেই নতুন টপিকটি হলো কবি হুমায়ুন স্যারের সেই বিখ্যাত উক্তিগুলো এই আর্টিকেলে তুলে ধরার চেষ্টা করা হয়েছে কবি হুমায়ুন স্যার তিনি একজন বাস্তববাদী লেখক বা কবি ছিলেন। যিনি সমাজের বিভিন্ন দিক নিয়ে উক্তি বা বাণী দিয়েছেন, যা আজও মানুষ অনুসরণ করে আসতেছে এবং ভবিষ্যতে কবি হুমায়ুন স্যারের উক্তিগুলো মানুষের কাজে আসবে তাই বিখ্যাত উক্তিগুলো সবাই অনলাইনে সার্চ করে থাকে

তবে আপনি যেহেতু আমাদের এই আরর্টিকেলেএকবার এসে গেছেন, সেহেতু আপনি আমাদের এই আর্টিকেল থেকে হুমায়ুন স্যারের বিখ্যাত উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন। তাই আর্টিকেলটি স্কিপ না দিয়ে মনোযোগ সহকারে পড়ুন এবং হুমায়ুন স্যারের শিক্ষানীয় উক্তিগুলো সংগ্রহ করুন।

কবি হুমায়ুন স্যারের বিখ্যাত উক্তিগুলো

আপনি যেহেতু কবি হুমায়ুন স্যারের বিখ্যাত উক্তি গুলো অনলাইনে সার্চ করতেছেন, সেহেতু আপনার জন্য এই আর্টিকেলটি একটি মহামূল্যবান আর্টিকেল আপনার জন্য নিচে কবি হুমায়ুন স্যারের বিখ্যাত উক্তিগুলো সংগ্রহ করুন। নিচে  তা পর্যায়ক্রমে দেওয়া হলো —

একটা বিবাহিত মেয়েকে তার স্বামী ছাড়া অন্য কোন পুরুষ ভালবাসতে পারে না আর যদি কেউ ভালোবাসা দেখায় তাহলে বুঝে নিতে হবে সে হয়তো আপনার দেহ চায় নয়তো টাকা
– হুমায়ূন আহমেদ

মেয়েদের বেশি বুদ্ধি ভালো নয় বেশি বুদ্ধির মেয়ে কখনো সুখী হয় না সংসারে যে মেয়েরা বুদ্ধি কম সে ততই সুখী
– হুমায়ূন আহমেদ

পৃথিবীতে কিছু কিছু মানুষ সম্ভবত কষ্ট পাবার জন্যই জন্মায়। টাকা পয়সার কষ্ট নয়, মানসিক কষ্ট।
– হুমায়ূন আহমেদ

কিছু কিছু মানুষ ভাগ্যকে নিজের হাতে গড়ে, আবার কারো কারো কাছে ভাগ্য আপনি এসে ধরা দেয়।
– হুমায়ূন আহমেদ

সরাসরি চোখের দিকে তাকিয়ে কেউ মিথ্যা বলতে পারে না। মিথ্যা বলতে হয় অন্যদিকে তাকিয়ে ।
– হুমায়ূন আহমেদ

বয়সকালেই মানুষ ছোট খাট ভুল করতে থাকে। ছোটখাটো ভুল করা যখন অভ্যাস হয়ে যায় তখন করে বড় ভুল।
– হুমায়ূন আহমেদ

কখনো কখনো তোমার মুখটা বন্ধ রাখতে হবে। গর্বিত মাথাটা নত করতে হবে এবং স্বীকার করে নিতে হবে যে তুমি ভুল। এর অর্থ তুমি পরাজিত নাও, এর অর্থ তুমি পরিণত এবং শেষ বেলায় জয়ের হাসিটা হাসার ন্য ত্যাগ স্বীকারে দৃঢ় প্রতিজ্ঞ।
– হুমায়ূন আহমেদ

কাজল ছাড়া মেয়ে দুধ ছাড়া চায়ের মত।
– হুমায়ূন আহমেদ

মানুষ ট্রেইনের মত এক লাইনে চলে। তবে বিশেষ ঘটনার পর নতুন লাইন পাওয়া যায়।
– হুমায়ূন আহমেদ

চাঁদের বিশালতা মানুষের মাঝেও আছে, চাঁদ এক জীবনে বারবার ফিরে আসে, ঠিক তেমন মানুষ প্রিয় বা অপ্রিয় যেই হোক, একবার চলে গেলে আবার ফিরে আসে।
– হুমায়ূন আহমেদ

চাঁদের বিশালতা মানুষের মাঝেও আছে,চাঁদ এক জীবনে বারবার ফিরে আসে, ঠিক তেমন মানুষ প্রিয় বা অপ্রিয় যেই হোক,একবার চলে গেলে আবার ফিরে আসে।
– হুমায়ূন আহমেদ

একটি মেয়ে খুব সহজে কাঁদতে পারে। কারণ তারা মাঝে মাঝেই একটু কষ্ট পেয়েই কেঁদে আভস্ত। কিন্তু একটি ছেলে তখনই কাঁদে যখন সে তার কষ্ট কে ধরে রাখতে পারে না। ওই মুহর্তে তার কান্নাটা এতো টাই তীব্র হয়। যে পৃথিবীর সমস্ত সুখ ও যদি এনে দেওয়া হয়।কারো ক্ষমতা নেই সেই কান্নাটুকু থামানোর।
– হুমায়ূন আহমেদ

প্রতিটা মানুষের জন্যই কখনো না কখনো জয় আসে, আজ তুমি যাকে হারাবে, কখনো না কখনো তার কাছেই তোমার হারতে হবে,প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে প্রকৃতি কাউকে কখনো ঠকায় না।
– হুমায়ূন আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *