Skip to content

ঈদ আনন্দ নিয়ে প্রবাসীদের অশ্রু মূলক স্ট্যাটাস 2023

  • by
ঈদ আনন্দ নিয়ে প্রবাসীদের অশ্রু মূলক স্ট্যাটাস

আসসালামু আলাইকুম ঈদ মোবারক ঈদ মোবারক হ্যাঁ বন্ধুরা আজকে আমার একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আপনাদের মাঝে আপনারা যারা নিয়মিত আমাদের  ওয়েব সাইটটি ভিজিট করেন আমাদের পাশে রয়েছেন দেশ কিংবা বিদেশ থেকে  সকলের প্রতি আমাদের অগ্রিম ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক ।আজকের এই আর্টিকেলটি একটি ভিন্নরকম  আর্টিকেল নিয়ে এসেছি প্রবাসীদের ঈদ আনান্দ নিয়ে। আমাদের দেশকে রেমিটেন্স দিয়ে সাহায্য সহযোগিতা করে আসতেছে, আমাদের প্রবাসী ভাইয়েরা। আর এই প্রবাসী ভাইয়েরা তারা তাদের ঈদ আনন্দ পরিবারের সাথে করতে পারে না, অর্থাৎ ঈদের আনন্দ তাদের মাঝে লক্ষ্য করা যায় না। কারণ পরিবার ছাড়া ঈদের আনন্দটা বুঝাই যায় না প্রবাসী ভাইয়েরা বুঝতে পারে যে আসলেই পরিবার ছাড়া ঈদ আনন্দটা কত কষ্টের হয়ে থাকে। তারা তাদের ঈদের আনন্দটা কে বুকে চাপা রেখে বিদেশের মাটিতে ঈদ করে। আসলে সে যে কত কষ্টের মধ্যেই থাকে সেটা একমাত্র সেই বুঝে অর্থাৎ প্রবাসী ভাইয়েরা।

প্রবাসী ভাইয়েরা দেশের জন্য নিজের পরিবারের জন্য নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে, বিদেশের মাটিতে পরিবারের সুখ ভালোবাসা আদর সোহাগ সব বঞ্চিত করে বিদেশে বছরের পর বছর কাজ করে যাচ্ছে। কিন্তু সে যে কত কষ্টে আছে সেটা সে কখনো তার পরিবারের লোকদেরকে বুঝতে দেয় না। আর মুসলমানদের মাঝে বছরে যে দুবার খুশির ঈদ আসে আর এই খুশির ঈদ পরিবার ছাড়া দেশের ভিতরেই অন্য জায়গায় ঈদ করলে কোন আনন্দ পাওয়া যায় না পরিবার ছাড়া। তাহলে এখানেই বুঝা যাচ্ছে যে দেশের ভিতরেই যদি ঈদের আনন্দ পরিবার ছাড়া পাওয়া না যায়। তাহলে বিদেশে প্রবাসী ভাইয়েরা ঈদের দিন তাহলে কত কষ্ট না পায় আর এই প্রবাসী ভাইয়েরা তারা তাদের ফেসবুক ইনস্টাগ্রাম whatsapp ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা তাদের কষ্টের অশ্রু মূলক ঈদ কে নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। আর এই স্ট্যাটাস গুলো অনেকেই দিতে পারে না অর্থাৎ ভালোভাবে সাজিয়ে গুজিয়ে দিতে পারে না। মূলত তাদের জন্য আজকের এই আর্টিকেল টি তাই প্রবাসী ভাইয়েরা আর্টিকেলটি স্কিপ না করে মনোযোগ সহকারে পড়ুন, এবং আপনার পছন্দের স্ট্যাটাস টি সংগ্রহ করুন।

ঈদ আনন্দ নিয়ে প্রবাসীদের অশ্রু মূলক স্ট্যাটাস

ঈদের আনন্দটা কি সেটা প্রবাসী ভাইদের চাইতে আর কেউ বুঝতে পারবে না, কারণ তারাই বুঝে যে পরিবার ছাড়া কখনো ঈদের আনন্দ পাওয়া যায় না। বরং ঈদের আনন্দ না হয়ে বেদনার হয়ে থাকে তবে হ্যাঁ বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন নিচ থেকে স্ট্যাটাস গুলো সংগ্রহ করি।

তোমরাই অনেক সুখী তোমরা যারা পরিবারদের সাথে ঈদ আনন্দ শেয়ার করতে পারতেছ আর আমরা অনেক দুর্ভাগা যারা আমরা প্রবাসী তবুও  জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।

রক্তের চেয়েও বেশি দামি প্রবাসী ভাইদের ঘাম মঈদের দিনেও তাদের নেইযে বিশ্রাম ভাবো তোমরা মহা সুখে আসলেই কি তাই ঈদের দিনটিও যে তাদের ক্যালেন্ডারে নাই? Eid এর দিনেও পায়না তারা বুকে বাবার বুক লুকিয়ে কাদে কেউবা আবার মুছে নিজের চোখ।

প্রবাসীদের EID হল খুব কষ্টের । আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের অবিরল শুভেচ্ছা। ঈদ মোবারক।

প্রবাসীদের ঈদ মানেই দেশে পাঠাবো টাকা। প্রবাসীদের ঈদ মানেই আমি প্রবাসে একা। প্রবাসীদের ঈদ মানেই লম্বা একটা ঘুম প্রবাসীদের ঈদ মানেই এইতো পাশের রুম। ডিউটি করে কত প্রবাসী ঈদের দিনে নেয় ছুটি মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ আছে ঈদের আনন্দ যে নাই।

প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই। কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না। লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *