Skip to content

ঈদের চাঁদ দেখার দোয়া নতুন চাঁদ দেখার দোয়া আরবি

  • by
ঈদের চাঁদ দেখার দোয়া নতুন চাঁদ দেখার দোয়া আরবি

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকগণ আজকে আর্টিকেলে মূল বিষয়বস্তু হচ্ছে চাঁদ নিয়ে আলোচনা আর কিছুদিন পর পবিত্র ঈদুল ফিতর আর এই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা অগ্রিম জানাচ্ছি। পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখা নিয়ে মানুষের মাঝে ধুম পড়ে যায়, কারণ এক মাস সিয়াম সাধনা করার পরে পবিত্র ঈদুল ফিতর আর এই পবিত্র ঈদুল ফিতর এর চাঁদ দেখা নিয়ে প্রতিটি মানুষ দোয়া করে থাকে আর তাইতো আজকে আমরা এমন একটি প্রতিবেদন নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি ঈদের চাঁদ দেখা ও ঈদের চাঁদ দেখার দোয়া আরবি সম্পর্কিত আজকের এই প্রতিবেদনটি। এই আর্টিকেলে চাঁদ দেখার দোয়া আরবিতে তুলে ধরা হবে।

পৃথিবীতে প্রায় ৭০০ কোটি মানুষ রয়েছে তার মধ্যে প্রায় ১৫০ কোটি মানুষ মুসলমান আর এই মুসলমানদের সবচেয়ে বড় ধর্ম উৎসবের নাম হচ্ছে ঈদ আর এই ধর্মীয় উৎসব দুবার পালন করে থাকে। একটি পালন করে এক মাস সিয়াম সাধনা পালন করার পরে সে পবিত্র ঈদের নাম হচ্ছে ঈদুল ফিতর আরেকটি পালন ঠিক আড়াই মাস পরে পবিত্র ঈদুল আযহা, এই দুই ঈদ মুসলমানদের মাঝে উৎসবের দিন আর এই দুই ঈদের চাঁদ নিয়ে অনলাইনে অনুসন্ধান করে অনেকেই নতুন চাঁদ দেখার দোয়া খোঁজার জন্য অনেকেই এখনো ঈদের চাঁদ দেখা দোয়া জানে না, আসুন আমরা নিচ থেকে জেনে নেই।

ঈদের চাঁদ দেখার দোয়া

এলোরে এলো খুশির ঈদ হ্যাঁ বন্ধুরা এই খুশির ঈদের প্রাণকেন্দ্র হচ্ছে ঈদের চাঁদ আর এই ঈদের চাঁদ নিয়ে মুসলমানদের মাঝে এক অন্যরকম অনুভূতি কাজ করে। আর এই নতুন ঈদের চাঁদ দেখা দোয়াটি এখনো অনেকেই জানে না তাই আজকে আমরা এই আর্টিকেলের মাধ্যমে নতুন চাঁদ দেখার দোয়া এই আর্টিকেলে তুলে ধরেছি।পবিত্র ঈদুল ফিতর যেহেতু আমাদের সামনে সেহেতু আপনারা চাঁদ দেখার দোয়াটি এখান থেকে সংগ্রহ করতে পারেন নিচে তা তুলে ধরা হলো —

আল্লাহু আকবার, আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি ওয়াস্সালামাতি ওয়াল ইসলামি ওয়াত্তাওফিকি লিমা তুহিব্বু ওয়া তারদা রাব্বুনা ওয়া রাব্বুকাল্লাহ।

নতুন চাঁদ দেখার দোয়া আরবিতে

প্রিয় পাঠক গণ আমরা আপনাদের মাঝে এখন তুলে ধরব নতুন চাঁদ দেখার দোয়া কারণ এক মাস সিয়াম সাধনার পালনের পর মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখা নিয়ে অন্যরকম কাজ করে থাকে। আর এই নতুন চাঁদ দেখা নিয়ে অনেকেই নতুন চাঁদ দেখার দোয়া জানেনা কিন্তু তারা অনলাইনে অনুসন্ধান করে নতুন চাদ দেখার দোয়া অনলাইনে অনুসন্ধান করে তাদের কে বলবো আপনারা এখান থেকেই নতুন চাঁদ দেখার দোয়াটি সংগ্রহ করুন ও নতুন চাঁদ দেখে দোয়াটি পড়ুন নিচে তা দেওয়া আপনাদের জন্য

আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি, ওয়াস সালামাতি ওয়াল ইসলামি, রাব্বি ওয়া রাব্বুকাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *