Skip to content

আয়মান সাদিকের জীবনী, লাইফস্টাইল, অজানা তথ্য 2024

  • by

আয়মান সাদিক আজকে আমরা এমন একটি গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে হাজির হয়েছি তিনি হচ্ছেন আমাদের তরুণ প্রজন্মের জন্যে এক নক্ষত্র বর্তমানে যুবকদের আইডল বলা হয় ও সকলের বর্তমানে পরিচিত মুখ তিনি হচ্ছেন আয়মান সাদিক। আয়মান সাদিক এর বক্তব্য শোনার জন্য অনেক শিক্ষার্থী অধীর আগ্রহে থাকে আয়মান সাদিক এমন ভাবে কথা গুলো সাজিয়ে বলে কিভাবে লেখাপড়া উন্নতি করা যায়, কিভাবে ভার্সিটি মেডিকেল বুয়েট ইত্যাদি বিশ্ববিদ্যালয় কিভাবে চান্স নিতে হয় ও কিভাবে পড়াশোনা করলে সামনের দিকে এগিয়ে যাওয়া যায়, এই ধরনের আরো গুরুত্বপূর্ণ টিপস ও দিয়ে থাকেন। তিনি  যেকোনো সেমিনারে বক্তব্য দিলে তিনি বিভিন্ন আঙ্গিকে কথা বলেন এবং তিনি যখন কথা বলেন তিনি তখন হাসিমুখে কথা বলেন তিনি সবচেয়ে বেশি কথা বলেন একজন ছাত্র কিভাবে ভালো ছাত্রে রূপান্তরিত হবে।

আয়মান সাদিকের পরিচয়

নাম: আয়মান সাদিক

জন্ম: ২ সেপ্টেম্বর ১৯৯২ সালে জন্ম গ্রহন করেন

পিতা: তায়েব তিনি পেশায় তিনি একজন ব্রিগেডিয়ার জেনারেল

মাতা: শারমীন আক্তার পেশায় তিনি একজন গৃহিণী

 আয়মান সাদিক এর শিক্ষা জীবন

আয়মান সাদিকের শিক্ষাজীবন শুরু হয় চট্টগ্রামের ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ থেকে তিনি মাধ্যমিক শেষ করেন। এরপর তিনি উচ্চ মাধ্যমিক এর জন্য ভর্তি হন আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ সেখান থেকে তিনি উচ্চ মাধ্যমিক শেষ করেন। লেখাপড়ায় তিনি অত্যন্ত খুবই  ভালো স্টুডেন্ট ছিলেন তিনি মাধ্যমিক উচ্চমাধ্যমিক শেষ করে বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ঢাকা ইউনিভার্সিটি আইবিএতে ভর্তি হন (ইনস্টিটিউট বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্পন্ন করেন। আয়মান সাদিক তারপর থেকে শুরু করে বিভিন্ন ধরনের সেমিনার ও কনফারেন্সে বক্তব্য দেওয়া।

আয়মান সাদিকের কথা কেন শুনব

আমরা তো আমাদের জীবন নিজেই গড়ে তুলতে পারি কিন্তু পারিনা জীবন গরতে একটা গাইডলাইন এর দরকার আছে তেমনি ভাবে আয়মান সাদিক হচ্ছে হাজারো তরুন তরুনীর গাইডলাইন তিনি দীর্ঘদিন যাবৎ ফেইসবুক ইউটিউব বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে বিভিন্নভাবে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে মোটিভেশন দিয়ে যাচ্ছেন এছাড়া সোশ্যাল প্রথম কে ব্যবহার করে কিভাবে নিজের ক্যারিয়ার গঠন করা যায়। সে বিষয়ে তিনি নিয়মিত মোটিভেশন করে যাচ্ছেন তার ফ্যান পেজ ইউটিউব চ্যানেল অনুসারীদের তিনি বলেন একজন শিক্ষার্থী খারাপ স্টুডেন্ট সে ভালো রেজাল্ট করতে চায় সেটাও সম্ভব আয়মান সাদিক আরো বলেন ক্যারিয়ার তৈরী করার সময় বিভিন্ন ধরনের বাঁধা চলে আসে তবে কি তুমি থেমে যাবে। থেমে যাবে না, কারন ক্যারিয়ার এমন একটি গুরুত্বপূর্ণ অধ্যায় যে অনেক বাধা আসবে বাঁধা গুলো উপেক্ষা করে তোমার নিজের ক্যারিয়ার নিজেই গড়তে হবে। আয়মান সাদিক এই ধরনের ট্রিপস এন্ড ট্রিকস দিয়ে যাচ্ছেন নিরলসভাবে প্রতিদিন হাজারো তরুনের কথা শুনতেছেন এবং তার সমস্যার সলুশন বের করে দিচ্ছেন। এভাবে তিনি প্রতিদিন কাজ করে যাচ্ছেন বিনা মূল্যে।তিনি একটি ছাত্রকে বিভিন্ন ধরনের মোটিভেশন দিয়ে বুঝিয়ে থাকেন, স্টুডেনদের বিভিন্ন ধরনের ফলোআপ দিয়ে থাকেন সেজন্য শিক্ষাথীদের প্রতিনিয়ত আয়মান সাদিকের কথা শুনতে হয়।

10 মিনিট স্কুল প্রতিষ্ঠা

আয়মান সাদিক ফ্রিতে জেনো শিক্ষার্থীদের টিপস ও ট্রিকস দিতে পারে সেজন্য তিনি 2015 সালে অনলাইনে 10 মিনিট স্কুল প্রতিষ্ঠা করেন। যাতে করে সহজে শিক্ষার্থীরা তার স্কুল থেকে অনলাইন থেকে টিপস পায়। তিনি তার স্কুল থেকে প্রতিদিন হাজারো শিক্ষার্থীর অনলাইন ক্লাস নিয়ে থাকেন।কেন তিনি তার 10 মিনিট স্কুল খুলেছিলেন, হঠাৎ তার মাথায় একটা বুদ্ধি এসেছিল একদিন সে ভাবলো যে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা তো সেরকম সুযোগ-সুবিধা তারা পায় না। তাদেরকে সুযোগ-সুবিধা বা যদি কিছু সাহায্য করা যায় তিনি  তখন 10 মিনিট স্কুল টি প্রতিষ্ঠা করেন। বর্তমানে তার 10 মিনিট স্কুলে তিন লাখ এর অধিক শিক্ষার্থী রয়েছে যারা প্রতিনিয়ত 10 মিনিট স্কুল এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক এর সাথে কথা বলে বিভিন্ন সমস্যা নিয়ে আয়মান সাদিক ও নিয়মিত তার 10 মিনিট স্কুলটি পরিচালনা করে থাকেন। এবং যার যে সমস্যা তা সমাধান করে দিতে চেষ্টা করেন, বর্তমানে আয়মান সাদিক এর 10 মিনিট স্কুল টি অনলাইন জগতে পাকাপোক্ত ভাবে নাম লেখাতে সক্ষম হয়েছেন।

শেষ কথা: পরিশেষে একটি কথা যে, আয়মান সাদিক তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন স্টুডেন্টদেরকে নিয়ে, তার জীবনের লক্ষ্য হলো কিভাবে একটি স্টুডেন্টকে ভালোভাবে তৈরী করা যায়, এই নিয়ে তিনি সারাদিন ব্যস্ত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *