Skip to content

অপূর্ণতা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন সেরা কালেকশন 2023

  • by
অপূর্ণতা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন সেরা কালেকশন

হ্যালো বন্ধুরা আজকে আমরা আবার একটি নতুন টপিক নিয়ে আলোচনা করা হবে। আর সেই গুরুত্বপূর্ণ টপিক টি হলো অপূর্ণতা নিয়ে স্ট্যাটাস উক্তি ক্যাপশন আলোচনা করা হবে এই আর্টিকেলে। তাই আপনারা আর্টিকেলটি স্ক্রিপ্ট করে না করে মনোযোগ সহকারে পড়ুন  অপূর্ণতা নিয়ে আমরা দেখেছি অনেকেই অনলাইন অথবা গুগলে অনুসন্ধান করে থাকে তাই আমরা এই আর্টিকেলে চেষ্টা করেছি অপূর্ণতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন তুলে ধরার।

মানুষের প্রতিটি জিনিসের প্রতি একটা পূর্ণতা থেকে যায় আর ওই জিনিসটা যদি অপূর্ণতা হয়ে যায় তাহলে সে মানুষটি মনে শান্তি থাকে না। সে অপূর্ণতায় তখন ভুক্ততে থাকে। প্রতিটি কাজেরই একটা পূর্ণতা থাকে আর এই পূর্ণতা যদি অপূর্ণতায় ভরে যায়। তাহলে ওই বিষয়টি সম্পর্কে সঠিক তথ্য পাওয়া যায় না, তাই প্রতিটি জিনিসেরই একটা পূর্ণতা আছে আর এই পূর্ণতা যদি অপূর্ণতায় পরিণত হয়ে যায় তাহলে ওই কাজটার প্রতি অনীহা চলে আসে। তাই অনেকেই অপূর্ণতা নিয়ে স্ট্যাটাস উক্তি অনলাইনে খুঁজে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার জন্য।

অপূর্ণতা নিয়ে স্ট্যাটাস

বন্ধুরা অপূর্ণতা নিয়ে আপনারা যারা স্ট্যাটাস অনলাইনে অনুসন্ধান করতেছেন। তাদেরকে আমাদের এই আর্টিকেলে স্বাগতম আপনারা এখান থেকে অপূর্ণতা নিয়ে স্ট্যাটাস পেয়ে যাবেন। তাই আর্টিকেল টি স্কিপ না দিয়ে ভালোভাবে দেখুন ও অপূর্ণতা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন নিচে তুলে ধরা হলো —

অনেকে মনে করেন সাফল্য মানেই নিঁখুত। কিন্তু সাফল্য বলতে আসলে নেটা বোঝায় না। সাফল্যতেও খুঁত, অপূর্ণতা থাকে তবে যে কাজে অপূর্ণতা ও খুঁতের হার কম সেটা তত বেশি সফল।

এক জীবনের সব আশা পুরন হয় না তেমনি সব গয়না সোনার হয় না।

আমার কষ্টের কারণ তাহা অপূর্ণতা অপূর্ণতা জীবনের কঠোরতা জীবন জুড়ে রাখ।

অপূর্ণতা নিয়ে উক্তি

আপনারা যারা অপূর্ণতা নিয়ে উক্তি অনলাইনে অনুসন্ধান করতেছেন, তাদেরকে বলব আপনারা বর্তমানে ঠিক জায়গায় অবস্থান করতেছেন। আপনি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে অপূর্ণতা নিয়ে সেরা কিছু উক্তি পেয়ে যাবেন। নিচে উক্তিগুলো পর্যায়ক্রমে সুন্দরভাবে তুলে ধরা হলো—

চাঁদকে সবচেয়ে সুন্দর লাগে পূর্ণিমার আগের রাতে, কারণ “পরের দিনে পূর্ণতা পাবে” এই চিন্তাটা যে আনন্দ দেয় তার চেয়ে বড় কিছু হয় না। আর পূর্ণিমায় সবচেয়ে খারাপ লাগে দেখতে, কারণ পরদিন থেকে সুন্দর চাঁদটা ক্ষয়ে যেতে শুরু করবে।
– শরদিন্দু বন্দ্যোপাধ্যায়

অপূর্ণতা প্রেমকে বড় ও গভীর করে তোলে৷ লাইলি – মজনু কিংবা রোমিও- জুলিয়েটের প্রেম এত বিখ্যাত হয়ে আছে, কারণ সেসব প্রেম ছিলো অপূর্ণ।
– নিমাই ভট্টাচার্য

আমি মনে করি প্রত্যেকটি অপূর্ণতা আপনার সৌন্দর্য্যের জন্য আশীর্বাদ স্বরুপ। নিঁখুত হওয়ার চেয়ে অপূর্ণ হতেই আমি বেশি পছন্দ করি।
– সোনম কাপুর।

গল্প বলার বাস্তবতা মানুষের মৌলিক অস্বস্তির ইঙ্গিত দেয়, মানুষের অপূর্ণতার ইঙ্গিত দেয়। যেখানে পরিপূর্ণতা আছে সেখানে বলার মতো কোনো গল্প নেই।
– বেন ওকরি

কেউ যদি একদম নিঁখুত, পরিপূর্ণ হয়ে যায় তখন তার আর কেনো সৌন্দর্য্য থাকে না। সে হয়ে যায় যন্ত্রের মতো। তার চেয়ে বরং অপূর্ণতা থাকাটাই ভালো, অন্তত রোবট বলে মনে হয় না।
– ইরিক ক্যান্টোনা

পূর্ণতাও এক ধরনের অপূর্ণতা। কারণ ক্ষয়ে যাওয়ার গল্পের শুরুটাও সেখান থেকেই।
– ভ্লাদিমির হরোউইটস্।

যন্ত্রগুলো যত বেশি দক্ষ ও নিখুঁত হবে, ততই এটা স্পষ্ট হয়ে উঠবে যে অপূর্ণতাই মানুষের মহত্ত্ব।
– আর্নেস্ট ফেসচার।

অপূর্ণতায় প্রেম সবচেয়ে গভীর। নিজের করে পাওয়ার যে আকাঙ্খা কিংবা না পাওয়ার যে আক্ষেপ, তার চেয়ে বড় প্রেম আর দুনিয়ার কোথাও নেই।
– শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।

অপূর্ণতা নিয়ে ক্যাপশন

অপূর্ণতা যে কোন বিষয়ে হতে পারে আর এই অপূর্ণতা নিয়ে অনেকেই সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, ইত্যাদিতে ক্যাপশন দিতে চায় আর এই ক্যাপশন গুলো অনেকেই সাজিয়ে গুজিয়ে সুন্দরভাবে তুলে ধরতে পারে না। তাই আপনারা যারা অপূর্ণতা নিয়ে ক্যাপশন অনলাইনে খুজতেছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলে স্বাগতম এখান থেকে আপনি অপূর্ণতা নিয়ে সেরা ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন নিচে তা তুলে ধরা হলো—

চাঁদকে সবচেয়ে সুন্দর লাগে পূর্ণিমার আগের রাতে, কারণ পরের দিনে পূর্ণতা পাবে এই চিন্তাটা যে আনন্দ দেয় তার চেয়ে বড় কিছু হয় না। আর পূর্ণিমার সবচেয়ে খারাপ লাগে দেখতে, কারণ পর দিন থেকে সুন্দর চাঁদটা ক্ষয়ে যেতে শুরু করবে।
– শরবিন্দু বন্দ্যোপাধ্যায়

অনেকে মনে করেন সাফল্য মানেই নিখুঁত। কিন্তু সাফল্য বলতে আসলে এটা বোঝায় না। সাফল্যতেও খুঁত, অপূর্ণতা থাকে তবে যে কাজে অপূর্ণতা ও খুঁতের হার কম সেটা তত বেশি সফল।
– জেফ ব্রিজেস

যেহেতু আমরা ঈশ্বরের সত্যকে ধারণ করে রাখি, তার প্রভাব অবশ্যই আমাদের প্রভাবিত করবে। এটা আমাদের উন্নত হতে সহায়তা করবে। এটা অবশ্যই আমাদের থেকে প্রতিটি অপূর্ণতা দূর করতে সাহায্য করবে।
– এলেন জি হোয়াইট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *