Skip to content

অপু বিশ্বাসের জীবনি, বায়োগ্রাফী, বয়স, উচ্চতা,(বৈবাহিক জীবন) ও অজানা তথ্য

  • by
অপু বিশ্বাসের জীবনি, বায়োগ্রাফী, বয়স, উচ্চতা,(বৈবাহিক জীবন) ও অজানা তথ্য

প্রিয় ভিজিটরগণ আমরা আলোচনা করব, এই আর্টিকেলে ঢালিউডের কুইন নামে খ্যাত অপু বিশ্বাস এর জীবনী নিয়ে, অপু বিশ্বাস বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে অনেক সুপারহিট সিনেমা দিয়েছেন। তিনি বাংলার প্রতিটি মানুষের কাছে একজন প্রিয় নায়িকা হিসেবে সুপরিচিত ও খ্যাতি অর্জন করেছেন। তিনি সবচেয়ে বেশি সিনেমা করেছেন ঢালিউডের সুপারস্টার শাকিব খানের সাথে তার উল্লেখযোগ্য কিছু সিনেমা দর্শকদের হৃদয় কেড়ে নিয়েছিল আর শাকিব অপু জুটি মানে সুপারহিট সিনেমা।

ঢালিউডের কুইন অপু বিশ্বাস তিনি এখনো চলচ্চিত্রকে নিজের প্রচেষ্টায় এগিয়ে নিয়ে যাচ্ছে, তিনি এখনো সুপার হিট সিনেমা গুলো উপহার দিয়ে যাচ্ছেন যদিও তিনি ঢালিউডের সুপারস্টার শাকিব খানের সাথে বর্তমানে সিনেমা করতেছেন না। তবে তিনি আরো অন্য নায়কদের সাথে সিনেমা তৈরি করতেছেন এবং একের পর এক সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন। অপু বিশ্বাস তিনি এমন একজন নায়িকা তিনি কখনো কখনো বছরে তিন চারটা সিনেমা পর্যন্ত তার রিলিজ পেয়েছিল কারণ তিনি একজন পরিশ্রমী ও সংগ্রামী নায়িকা সেজন্য তাকে সবাই ঢালিউনের কুইন নামে চেনে।

অপু বিশ্বাসের জীবনের কিছু তথ্য

  • জন্ম: ১৮৮৯ সালের ১১ অক্টোবর
  • পিতার নাম: উপেন্দ্র নাথ বিশ্বাস
  • মাতার নাম: শেফালী বিশ্বাস
  • স্বামীর নাম: সাবেক শাকিব খান
  • কেরিয়ার: শুরু কোটি টাকার কাবিন সিনেমা নিয়ে
  • ছেলের নাম: আব্রাহাম খান জয়

অপু বিশ্বাসের শিক্ষা জীবন ও পারিবারিক জীবন

অপু বিশ্বাস ১৯৮৯ সালে 11 অক্টোবর কাটনা পাড়ায় জন্মগ্রহণ করেন, তার বাবার নাম উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মায়ের নাম শেফালী বিশ্বাস তারা মূলত তিন বোন এক ভাই। অপু বিশ্বাস ভাই-বোনদের মধ্যে সবচেয়ে ছোট এবং আদরের ছিলেন। অপু বিশ্বাসের শৈশব এবং কৈশোর কেটেছে বগুড়াতে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পড়ালেখা শেষ করে, বাবা মায়ের নাচ একাডেমিতে ভর্তি হন এবং নাচ শিখেন তারপর তিনি চলচ্চিত্র জগতে আসেন।

অপু বিশ্বাসের ক্যারিয়ার শুরু

অপু বিশ্বাস এর প্রথম সিনেমা কোটি টাকার কাবিন দিয়ে ঢালিউডের কুইন অপু বিশ্বাস সিনেমা শুরু করেন। এবং ঢালিউড এর কুইন অপু বিশ্বাস প্রথম সিনেমাতে বাজিমাত করেন এবং কুটি টাকার কাবিন সিনেমা দর্শকদের মন কেড়ে নিয়েছিল। তিনি কোটি টাকার সিনেমায় অসাধারণ অভিনয় করেছিলেন যদিও তার এটা প্রথম সিনেমা তবুও দর্শকের মন কেরেছিল এই সিনেমা সেখান থেকে অপু বিশ্বাস এর ক্যারিয়ার শুরু হয়েছিল। সেখান থেকে ঢালিউড কুইন অপু বিশ্বাসকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তিনি একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। এবং বর্তমানে ও তিনি অনেক সুপারহিট সিনেমা তৈরি করতেছেন, এক কথায় তিনি বাংলাদেশের মানুষের মনে জায়গা করে নিয়েছেন ঢালিউড কুইন হিসেবে কারণ তিনি একসময় ঢালিউডের সুপারস্টার শাকিব খানের সাথে যেভাবে সিনেমা বাংলাদেশের দর্শকদের উপহার দিয়েছেন, তা কখনো ভুলার নয় মহানায়ক খ্যাত মান্না যখন এই পৃথিবী ছেড়ে ২০০৮ সালে চলে যায়। তখন শাকিব খান ও অপু বিশ্বাস একের পর এক সুপারহিট সিনেমা দিয়ে ইন্ডাস্ট্রিকে অনেক দূরে এগিয়ে নিয়ে গিয়েছিল। সেজন্যই তো শাকিব খান হল সুপারস্টার ও অপু বিশ্বাস হ্যালো ঢালিউডের কুইন নামে খ্যাত।

অপু বিশ্বাসের সুপারহিট কিছু সিনেমার নাম

অপু বিশ্বাস এমন একজন নায়িকা তিনি সবসময় চেষ্টা করে গিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছেন। এবং নিরলস ভাবে কাজ করে গিয়েছেন তিনি এমন কিছু সিনেমা বাংলাদেশের দর্শকদের উপহার দিয়েছেন, যা এখনো মানুষ সিনেমা গুলো দেখে তার উল্লেখযোগ্য কিছু সিনেমা হল নিচে তা পর্যায়ক্রমে সুন্দর ভাবে দেওয়া হল —-

সিনেমার নাম পরিচালক
নাম্বার ওয়ান সাকিব খান বদিউল আলম খোখন
কোটি টাকার কাবিন এফ আই মানিক
দাদীমা এফ আই মানিক
সুপারহিট সিনেমা (পিতার আসন) এফ আই মানিক
রাজা ৪২০ উত্তম আকাশ
টপ হিরো মনতাজুর রহমান আকাশ
হিটম্যান ওয়াজেদ আরী সুমন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *