Skip to content

আইপিএল বিশ্বের ঘরোয়া লীগের মধ্যে সেরা কেন ২০২৩

  • by

আইপিএল আজকে আমরা এই সম্পন্ন আর্টিকেল জুড়ে আলোচনা করব আইপিএল বিশ্বের ঘরোয়া লীগের মধ্যে সেরা কেন আমরা সকলেই আইপিএল শুরু হলে আইপিএলে মেতে উঠি কারণ আইপিএল হচ্ছে বিশ্বের মধ্যে ঘরোয়া লীগের মধ্যে অন্যতম কারণ আইপিএলে বিশ্বের বড় বড় তারকারা খেলে থাকেশুধু তাই নয় আইপিএলে বিশ্বের বড় বড় তারা কারও তারকারা আইপিএল খেলার জন্য মুখিয়ে থাকে।

ক্রিকেটের সেরা মঞ্চ       

আইপিএল হচ্ছে ক্রিকেটের সেরা মঞ্চ যেখানে শত সেরা ক্রিকেটার খেলে থাকে যেমন ওজি তারকাদের মধ্যে ডেবিট ওনার ম্যাক্সওয়েল স্টাক ইত্যাদি ইত্যাদি

আইপিএলে আরো খেলে টি-টোয়েন্টি রাজা ওয়েস্ট ইন্ডিজের প্লেয়ার টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্ব তারকা যাকে আমরা ক্রিকেটের দানব হিসেবে চিনি তিনি হচ্ছেন ক্রিস গেইল, আরো খেলে থাকেন কাইরন পোলার্ড, ড্যান্সার ডিজে ব্রাভো, এন্ড্রে রাসেল, সুনীল নারিন, অনেকেই খেলে থাকেন এই আইপিএল আর এই আইপিএলে খেলার জন্য অনেক প্লেয়ার মুখিয়ে থাকে কিন্তু সবার  আইপিএল খেলার জন্য ভাগ্যে জুটে না

আইপিএল কততম আসর

আইপিএলে 13 তম আসর শুরু হতে যাচ্ছে, আর মাত্র কয়েকটা দিন ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে আছে তবে এবার একটি সুসংবাদ হলো যে আইপিএল দেশের মাটিতে অনুষ্ঠিত হবে। বিসিসিআই সকল ধরনের প্রস্তুতি সম্পূর্ণ করেছে আরেকটি কথা যে এবার আইপিএলে ক্রিকেটপ্রেমীরা মাঠে গিয়ে খেলা উপভোগ করতে পারবে আর এবারের আসরে আরো নতুন দুটি দল সংযুক্ত হয়েছে । এবারের আইপিএল টি জাঁকজমক হবে নতুন দল দের কে নিয়ে ।

শেষ কথা: পরিশেষে একটি কথা যে, আইপিএল বিশ্বের সকল বড় তারকারা অংশগ্রহণ করে সে কারণেই আইপিএল বিশ্বের ঘরোয়া লীগের মধ্যে অন্যতম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *